বিনোদন

মনে আছে ‘দামিনী’ সিনেমার সুন্দরী মীনাক্ষীকে? অভিনয় ছেড়ে কোথায় হারিয়ে গেলেন অভিনেত্রী

৮০-৯০ দশকের জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে অনেকেই হারিয়ে গেছেন সময়ের নিরিখে। এক সময়ের দুর্দান্ত জনপ্রিয় অভিনেত্রী হওয়া সত্ত্বেও আজ জানা যায় না তারা কোথায়, কেমন রয়েছেন। আজকের প্রতিবেদনে জানাবো তেমনই এক অভিনেত্রীর অজানা কথা। আজকে যার সম্বন্ধে কথা বলব তিনি হলেন সকলের প্রিয় পর্দার “দামিনী(Damini)” তথা মীনাক্ষী শেষাদ্রি(Meenakshi Seshadri)। যিনি “দামিনী”, “শাহেনশা”, “দিলওয়ালা”, “গঙ্গা যমুনা”, “হিরো” প্রভৃতি জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছিলেন।

তবে তার “দামিনী” সিনেমায় তার অভিনয় ভীষণভাবে নজর কেড়েছিল দর্শকদের। তবে ক্যারিয়ারের মধ্যগগণে বলিউড গ্ল্যামার ওয়ার্ল্ড থেকে বিদায় নিয়েছিলেন অভিনেত্রী। তার অভিনীত শেষ সিনেমা ছিল “ঘাতক”। তারপর কেটে গেছে সুদীর্ঘ ২৭ বছর। কিন্তু তাকে আর কখনো পর্দার সামনে আসতে দেখা যায়নি। তবে সম্প্রতি অভিনেত্রীকে দেখা গেল জনপ্রিয় রিয়েলিটি শো “ইন্ডিয়ান আইডল” এর মঞ্চে। আর সেখানেই জানালেন জীবনের নানা কথা, জানালেন তার ইন্ড্রাস্ট্রি থেকে বিদায় নেওয়ার কথা।

অভিনেত্রী জানান, বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে চুটিয়ে কাজ করবার পর ১৯৯৫ সালে তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন ইনভেস্টার ব্যাংকার হরিশ মাইসোরের সঙ্গে। আর বিবাহের পর তিনি সেটেল হয়েছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রে। আর এরপর থেকেই তিনি সংসারে মন দেন। যার ফলে ফিল্মি কেরিয়্যারকে পিছনে রেখে সংসার হয়ে উঠেছিল অভিনেত্রীর কাছে মুখ্য বিষয়। অভিনেত্রীর মতে তিনি এখন দক্ষিণ ভারতের নিরামিষ পদের সেরা রাঁধুনি।

এদিন ইন্ডিয়ান আইডলের বিশেষ পর্বে তিনি ছিলেন অতিথি। তাই প্রতিযোগীদের তার অভিনীত সিনেমার বিভিন্ন গান গাইতে শোনা গেছে। তার কালজয়ী সুপারহিট সিনেমা “জুর্ম” ছবির বিখ্যাত গান “যব কই বাত বিগড় যায়ে” গাইতে শোনা গিয়েছিল বঙ্গকন্যা দেবস্মিতাকে। এই সিনেমায় মিনাক্ষী ও বিনোদ খান্নার(Binod Khanna) রসায়ন এতটাই গভীর ছিল যে অভিনেত্রী নিজের মুখেই জানিয়েছেন এই সিনেমা তিনি কখনো তার স্বামীর সাথে বসে দেখেননি। তবে দীর্ঘ ২৭ বছর পর অভিনেত্রীকে আবার পর্দায় দেখে খুশি তার ভক্তগণেরা। তবে একথা না বললেই নয়, এতগুলো বছর কেটে গেলেও ৫৮ বছর বয়সী এই অভিনেত্রীর সৌন্দর্য এতটুকু ফিকে হয়নি।

Related Articles