নিউজ

সস্তায় ব্র্যান্ড নিউ EV Scooter আনছে BAJAJ, এক চার্জে চলবে 113 কিমি

Advertisement
Advertisement

Electric Scooty: সময়ের সঙ্গে সঙ্গে ক্রমশই বাড়ছে ইলেকট্রিক স্কুটি এবং ইলেকট্রিক গাড়ির চাহিদা। সাধারণ মানুষের কথা চিন্তা করেই একের পর এক দুর্দান্ত ইলেকট্রিক স্কুটি (Electric Scooty) লঞ্চ করে চলেছে বিভিন্ন প্রস্তুতকারক সংস্থাগুলি। আজ থেকে বিগত দুবছর আগে কম দামে ইলেকট্রিক স্কুটি কেনার কথা চিন্তাই করতে পারতেন না আমজনতা। তবে বর্তমানে বদলে গিয়েছে সময়। মধ্যবিত্তের হাতের নাগালে রয়েছে একগুচ্ছ ইলেকট্রিক স্কুটি। আপনিও যদি এমন স্কুটি কেনার পরিকল্পনা করে থাকেন তাহলে আজকের প্রতিবেদনটা কিন্তু আপনার জন্য।

বর্তমানে দেশ জুড়ে ব্যাপক হইচই পড়ে গিয়েছে ব্যাটারি চালিত স্কুটার নিয়ে। জ্বালানি চালিত স্কুটারের তুলনায় অনেকেই এই স্কটার বেছে নিচ্ছেন বিকল্প হিসেবে। যদিও এর পেছনে একগুচ্ছ কারণ রয়েছে। প্রথমত, বৈদ্যুতিক স্কুটারে তেল ভরানোর ঝক্কি থাকে না। বিগত বেশ কয়েক দিনে যে হারে তেলের দাম বেড়েছে তাতে অনেকেরই উঠছে নাভিশ্বাস। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে একমাত্র বিকল্প হল ইলেকট্রিক স্কুটার। যদিও অনেকেই মনে করেন ইলেকট্রিক স্কুটার মানেই অতিরিক্ত টাকার ধাক্কা। তবে আজকের প্রতিবেদনে আপনাদের এমন এক স্কুটারের কথা বলতে চলেছি যেটির দাম একেবারে জলের মতো।

Bajaj Chetak EV-

সবচেয়ে সস্তায় ইলেকট্রিক স্কুটার যদি কিনতে হয় তাহলে বেছে নেওয়া যেতে পারে Bajaj Chetak EV। শীঘ্রই বাজার কাঁপাতে আসছে এই স্কুটির নয়া ভার্সন। এটি যেমন দামে সস্তা সেরকমই মানে উন্নত। থাকছে স্টিল বডি। সূত্রের খবর, খুব শীঘ্রই গ্রাহকদের মন জয় করে নিতে একেবারে সস্তায় এই স্কুটির ভ্যারিয়েন্ট লঞ্চ করতে চলেছে জনপ্রিয় বাইক এবং স্কুটার প্রস্তুতকারক সংস্থা Bajaj। সূত্রের খবর, আগামী তিন মাসের মধ্যে রিটেল স্টোর থেকে স্কুটার বিক্রি করার টার্গেট নিয়েছে এই সংস্থা।

Chetak ব্র্যান্ডের স্কুটার আগেও বিক্রি করেছে Bajaj, বর্তমানে ভারতের বাজারে রয়েছে Bajaj Chetak EV ওবার্ন এবং Bajaj Chetak EV প্রিমিয়াম। এই দুই স্কুটি ব্যাপক পছন্দ গ্রাহকদের। তবে সেগুলির থেকে একেবারেই আলাদা হতে চলেছে Bajaj Chetak EV

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, Bajaj সংস্থার নয়া এই স্কুটিতে থাকতে চলেছে ছোট ব্যাটারিন প্যাক। এতে হাফ মাউন্টেন্ড মোটর ব্যবহার করা হতে পারে বলেই সূত্রের খবর। একবার সম্পূর্ণ চার্চ করলে 113 কিলোমিটার পর্যন্ত ছুটবে এই স্কুটি। যদিও দাম সম্পর্কে এখনো পর্যন্ত সংস্থার তরফে কিছু ঘোষণা করা না হলেও অনেকেই মনে করছেন এই স্কুটির দাম হতে পারে 1.23 লাখ টাকা থেকে 1.47 লাখ টাকার মধ্যে।

Related Articles