নিউজ

Best CNG Cars Under RS 10 Lakh: পেট্রোল-ডিজেল কিচ্ছু লাগবে না, 5 থেকে 10 লাখ বাজেটের এই গাড়িগুলি বাজার কাঁপাচ্ছে

Advertisement
Advertisement

Best Car Under 10 Lakh: মধ্যবিত্ত হোক কিংবা উচ্চবিত্ত। আজকাল কমবেশি সকলের বাড়িতেই দেখা যায় চার চাকা গাড়ি। পেট্রোল, ডিজেল চালিত গাড়ির পাশাপাশি আজকাল বাজারে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে CNG গাড়ি। কারণ অবশ্য একটাই আর সেটা হল ক্রমশ জ্বালানির দাম বাড়ছে। তাই পকেট থেকে বাড়তি খরচ বাঁচাতে কেউবা বেছে নিচ্ছেন CNG গাড়ি তো কেউ আবার বৈদ্যুতিক গাড়ি। আজকের প্রতিবেদনে বেশকিছু জনপ্রিয় CNG গাড়ি সম্পর্কে করা হলো আলোচনা। যেগুলির দাম 10 লাখ টাকারও কম।

Maruti Suzuki Alto-

বছরের পর বছর ধরে ভারতের বাজারে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে Maruti Suzuki Alto। কম দামি এই গাড়ি বেশ পছন্দ আমজনতার। মাত্র 5 লাখ 3 হাজার টাকা খরচ করেই বাড়িতে নিয়ে আসা যাবে এই গাড়ি। মিলবে 796cc FD ইঞ্জিন। যা 5 স্পিড গিয়ার বক্সের সঙ্গে যুক্ত। এছাড়াও এই গাড়িতে রয়েছে 40bhp শক্তি এবং 60Nm টর্ক উৎপন্ন করার ক্ষমতা। দাম এবং বৈশিষ্ট্য অনুযায়ী সবথেকে সাশ্রয়ী মূল্যের CNG গাড়িগুলির মধ্যে এটি হল অন্যতম।

Maruti Suzuki S Presso-

তালিকায় দ্বিতীয় নম্বর রয়েছে Maruti Suzuki S Presso। এই গাড়ির দাম মাত্র 5.90 হাজার টাকা থেকে শুরু হচ্ছে। তবে একগুচ্ছ ভেরিয়েন্ট রয়েছে এই মডেলের। সর্বাধিক দাম 6.10 হাজার টাকা। এই গাড়িটি 56PS শক্তি উৎপাদন করতে সক্ষম এমনকি 82.1 Nm টর্ক জেনারেট করতে পারে এই গাড়ি।

Maruti Suzuki WagonR-

মাত্র 6.42 লাখ টাকা খরচ করেই বাড়িতে নিয়ে আসা যাবে Maruti Suzuki WagonR। জনপ্রিয় চার চাকা গাড়ি নির্মাণ সংস্থা Maruti Suzuki র এই গাড়ির একগুচ্ছ ভেরিয়েন্ট রয়েছে। তবে বেশ মডেলের দাম শুরু হচ্ছে 6.42 লাখ টাকা থেকে। এই গাড়িতে রয়েছে একটি 1 লিটার 3 সিলিন্ডার K10C CNG ইঞ্জিন। যা সর্বাধিক 56bhp শক্তি এবং 82.1 Nm পিক টর্ক উৎপন্ন করতে সক্ষম। এছাড়াও রয়েছে 5 স্পিড গিয়ার বক্স।

Tata Tiago-

তালিকা রয়েছে Tata Tiago এবং Tigor। এই গাড়ি দুটির CNG মডেলটি 1.2 পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত যা 72bhp শক্তি এবং 95Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। এর সঙ্গে গাড়িতে রয়েছে 5 স্পিড গিয়ার বক্স।

Hyundai Grand i10 Nios-

একেবারে শেষে আমরা যে চার চাকা গাড়িটির কথা বলতে চলেছি সেটি হল Hyundai Grand i10 Nios। এই গাড়িতে রয়েছে 95.2 Nm টর্ক জেনারেট করার ক্ষমতা। এছাড়াও রয়েছে 5 স্পিড গিয়ার বক্স। দাম শুরু হচ্ছে মাত্র 7.16 লাখ টাকা থেকে।

Related Articles