রাজ্য

স্বাস্থ্যসাথীতে কোপ! ছেটে ফেলা হল ১৪২ টি বেসরকারি হাসপাতালকে

Advertisement
Advertisement

Swasthya Sathi: প্রকল্পকে (Swasthya sathi Scheme) কেন্দ্র করে বড়ো পদক্ষেপ নিল পশ্চিমবঙ্গ সরকার (West Bengal Government)। ব্যান করা হল শতাধিক বেসরকারি স্বাস্থ্য সংস্থাকে (Private Health Institution)। যার ফলে আপাতত স্বাস্থ্যসাথী প্রকল্পের অংশ হতে পারবে না সংশ্লিষ্ট বেসরকারি সংস্থাগুলি। কিন্তু কেন নেওয়া হল এই পদক্ষেপ? আর কতদিনই বা ব্যান কার্যকর থাকবে সংস্থাগুলোর উপরে? সরকারের এই সিদ্ধান্তে কি সাধারণ মানুষের পরিষেবা প্রভাবিত হবে? জানতে হলে পড়ে ফেলুন এই প্রতিবেদন।

Swasthya Sathi

কতগুলো বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানকে স্বাস্থ্যসাথী প্রকল্প থেকে বহিষ্কার করা হয়েছে? (How many Private Health Institution has been removed from Swasthya sathi Scheme)

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতর সূত্রে পাওয়া খবর অনুযায়ী মোট ১৪২টি বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানকে স্বাস্থ্যসাথী প্রকল্প থেকে বহিষ্কার করা হয়েছে।

আরও পড়ুন: গত বছরের ভুল শোধরালো পর্ষদ, এবার মাধ্যমিকে অঙ্ক প্রশ্নের সাথে দেওয়া হবে এই বিশেষ জিনিস

কেন স্বাস্থ্যসাথী প্রকল্প থেকে বহিষ্কার করা হয়েছে বেসরকারি স্বাস্থ্য সংস্থাগুলোকে? (Why Private Health Institution has been removed from Swasthya sathi Scheme?)

জানা গেছে, স্বাস্থ্য দফতর চিরকালের জন্য বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলোকে স্বাস্থ্যসাথী প্রকল্প থেকে বাইরে বের করেনি। কিছু সময়ের জন্য নিয়ম বিরুদ্ধ কাজের জন্য উক্ত প্রতিষ্ঠানগুলো বহিষ্কৃত। মোট তিনটি সংস্থার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে। তদন্ত শুরু হলে তা সত্যও প্রমাণিত হয়েছে। ফলস্বরূপ, প্রতিষ্ঠানগুলোকে স্বাস্থ্যসাথী প্রকল্প থেকে বের করে দেওয়ার সিদ্ধান্ত নেয় স্বাস্থ্য দফতর। আবার চারটি বেসরকারি প্রতিষ্ঠানে রোগী ভর্তি নেওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এবাদে স্বাস্থ্য দফতর বাকি কয়েকটি বেসরকারি প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিয়েছে। এই স্বাস্থ্য সংস্থাগুলোকে তদন্তের ভিত্তিতে আপাতত চুক্তির বাইরে রেখেছে স্বাস্থ্য দফতর।

Sangbad Safar Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles