নিউজরাজ্য

লকডাউনের দ্বিতীয় পর্ব, সিদ্ধান্ত বদল করলো রাজ্য সরকার! জারি নয়া নির্দেশিকা

Advertisement
Advertisement

দেবপ্রিয়া সরকার : বর্তমানে করোনাভাইরাস জেনে গোটা দেশজুড়ে চলছে লকডাউন। প্রথম পর্যায়ের লকডাউন শেষ হতেই শুরু হয়েছে দ্বিতীয় পর্যায়ের লকডাউন। দ্বিতীয় পর্যায়ের লকডাউন প্রথমে ৩০ শে এপ্রিল পর্যন্ত ঘোষণা করলেও পরবর্তীতে তার মেয়াদ বৃদ্ধি করে ৩রা মে করা হয়েছে। জানা গেছে গত ২৪ ঘন্টায় রাজ্যে কোন আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ জনের। এই নিয়ে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০। দ্বিতীয় পর্যায়ের লকডাউনে বিশেষ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে প্রচুর। বিভিন্ন কর্মসংস্থান বাজারহাট ইত্যাদি সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাভাবিক নিয়মে চালানোর কথা বলা হয়েছে। তাই লকডাউন চললেও স্বাভাবিক নিয়মে মিষ্টির দোকান খোলার অনুমতি দিয়েছে রাজ্য সরকার।

আজ রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে প্রতিদিন সকাল ৮ টা থেকে বিকেল ৪টে পর্যন্ত খোলা রাখা যাবে মিষ্টির দোকান। ‌এর আগে রাজ্য সরকারের তরফ থেকে প্রতিদিন ৪ ঘন্টা কেবল দুপুরে দোকান খোলার অনুমতি দিয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই নিয়ম বদলে আজ থেকে মিষ্টির দোকান খোলার সময়ের ক্ষেত্রে নতুন নিয়ম জারি করা হয়েছে। লকডাউন চললেও সকাল থেকেই মিষ্টি কিনতে পারবে রাজ্যবাসী।

এদিন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে এক প্রতিনিধি দল রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করে জানায়, “রাজ্য সরকার যে তথ্য দিচ্ছে তার উপরে রাজ্যের মানুষের ভরসা নেই।” রাজ্য করোনা আক্রান্তের সংখ্যা চেপে যাচ্ছে বলে অভিযোগ বিজেপির। পাশাপাশি রাজ্যের সিপিআই(এম) নেতা সূর্যকান্ত মিশ্রও একই অভিযোগ করেন। তাঁর মতে, ‘রাজ্যের করোনা আক্রান্ত বা করোনায় মৃতের সংখ্যার হিসেবে স্বচ্ছতা রাখছে না রাজ্য সরকার’। ভারতে এখনো পর্যন্ত করোনা আক্রান্তে মৃত্যু হয়েছে ৪২০ জনের।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles