আন্তর্জাতিকনিউজবিনোদন

Rapper Subh: ভারত বিরোধী পোস্টে বাতিল র‍্যাপার শুভর কনসার্ট, কি বললেন তা নিয়ে

কনসার্ট বাতিল নিয়ে মুখ খুললেন কানাডিয়ান গায়ক শুভ

Advertisement
Advertisement

ভারতের মানচিত্র বিকৃত করে পোস্ট। সেই মানচিত্রে নেই জম্মু-কাশ্মীর ও পাঞ্জাব। সম্প্রতি এমনই একটি মানচিত্র সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে বিতর্কে জড়িয়েছেন পাঞ্জাবি-কানাডিয়ান গায়ক শুভনীত ওরফে শুভ (Rapper Subh)। এর জেরেই ভারতে তাঁর কনসার্ট বাতিল করা হয়েছে। মুম্বাই শহরে তাঁর একটি কনসার্ট করার কথা ছিল, সেটিও বাতিল করা হয়েছে। এমন কি ক্রিকেটার বিরাট কোহলি তাঁকে সোশ্যাল মিডিয়ায় আনফলো করেছেন।

আগামী ২৩শে সেপ্টেম্বর থেকে ২৫শে সেপ্টেম্বর পর্যন্ত মুম্বই শহরে গায়ক শুভনীতের (Rapper Subh) কনসার্ট ছিল। এর সাথে ভারতের একাধিক শহর যেমন দিল্লি, বেঙ্গালুরু এবং হায়দ্রাবাদেও তাঁর অনুষ্ঠান করার কথা ছিল। তবে সোশ্যাল মিডিয়ায় তাঁর এমন বিতর্কিত পোস্টের পর সমস্ত কনসার্ট বাতিল করে হয়। আমান গুপ্তার সংস্থা বোটও গায়কের কনসার্টের স্পনসরশিপ সরিয়ে নিয়েছে।

জানিয়ে রাখি, গত ১৯ শে জুন খালিস্তান আন্দোলনের নেতা হরদীপ সিং নির্জ্জরকে হত্যা করা হয়। এরপরই কানাডার প্রধানমন্ত্রী টুডো নির্জ্জর হত্যার পিছনে ভারতের দিকে আঙ্গুল তোলে। তবে ভারত সরকার এই অভিযোগ অস্বীকার করেছে। আর খালিস্তান আন্দোলনকে সমর্থন করার কারণেই গায়ক শুভর (Rapper Subh) ভারতের সমস্ত কনসার্ট বাতিল করা হয়। এরপরই গায়ক এ নিয়ে মুখ খোলেন।

ভারতে গায়ক শুভনীতের (Rapper Subh) কনসার্ট বাতিল হওয়ার পর, এবার এ নিয়ে মুখ খুললেন গায়ক শুভ। তিনি বলেন, ভারত তাঁরও দেশ। তাঁর শিরায় শিরায় মিশে রয়েছে পাঞ্জাব। তিনি জীবনে যা করেছেন, তা পাঞ্জাবরের কারণেই। এমনকি তাঁর সকল পূর্বপুরুষ পাঞ্জাবের মানুষ। তাই তাঁকে আলাদা ভাবে দেশ প্রেম প্রকাশ করার কোনো দরকার নেই বলে জানিয়েছেন পাঞ্জাবি-কানাডিয়ান গায়ক শুভনীত।

Related Articles