নিউজ

Unique Business Idea’s: এক টাকাও লাগবে না, বাড়িতে বসেই শুরু করুন এই ব্যবসা, লাভ হবে মোটা টাকা

Advertisement
Advertisement

দেশে ক্রমশ বেড়েই চলেছে বেকারত্ব। উচ্চশিক্ষায় শিক্ষিত হওয়ার পরেও নিজের মনের মতো চাকরি পাচ্ছেন না বহু যুবক যুবতী। সরকারি চাকরি পাওয়ার আশায় একের পর এক পরীক্ষায় বসলেও মিলছে না সুফল। আর সে কারণেই কমবেশি সকলেই নিজের ব্যবসা করার কথা চিন্তা করছেন। তবে ব্যবসা করবো বললেই তো আর হলো না। এক্ষেত্রে প্রয়োজন প্রচুর বিনিয়োগের। সে কারণেই সকলের সন্ধান থাকে কম টাকার ব্যবসার।

আজকের প্রতিবেদনে হদিস রইল এমনই বেশ কিছু ব্যবসার যেখানে লাগবে না কোনরকম বিনিয়োগ। অথচ প্রতিমাসে আয় হবে মোটা অঙ্কের টাকা। কোন কোন ব্যবসার কথা বলা হচ্ছে? দেখে নেওয়া যাক এক নজরে।

ফ্রিল্যান্সার কিংবা গ্রাফিক্স ডিজাইনার- বাড়িতে বসে কেবলমাত্র ল্যাপটপ কিংবা ডেস্কটপ ব্যবহার করে খুব সহজেই লোগো এবং গ্রাফিক্স ডিজাইন তৈরি করে প্রত্যেক মাসে আয় করা যেতে পারে মোটা অঙ্কের টাকা। শিশুদের বই আঁকার মতো বিভিন্ন সৃজনশীল প্রকল্পে করা যেতে পারে কাজ। ফ্রিল্যান্স ইলাস্ট্রেশন বা গ্রাফিক্স ডিজাইনার হিসেবে বিভিন্ন প্রজেক্টে কাজ করা যেতে পারে এভাবেই।

ফুড বিজনেস- বাড়িতে বসে বিনা খরচে যদি ব্যবসা শুরু করতেই হয় তাহলে বেছে নেওয়া যেতে পারে ফুড বিজনেস। প্রথমে খুব ছোট করেই এই ব্যবসা শুরু করা যেতে পারে। এরপর যদি লাভের অঙ্ক দেখা যায় চোখে তখন ব্যবসা বাড়ানো যাবে। বাড়িতে বাড়িতে খাবার হোম ডেলিভারি করে এবং অনলাইনে খাবার সরবরাহ করে এই ব্যবসায় প্রত্যেক মাসে আয় করা যাবে মোটা অঙ্কের টাকা। বর্তমানে কিন্তু এই ব্যবসার ভালো চাহিদা রয়েছে বাজারে।

রান্না বা বেকিং ক্লাস- সুস্বাদু রান্না করার দক্ষতা যদি থাকে তাহলে খুব সহজেই নিজের সেই দক্ষতাকে কাজে লাগিয়ে আয় করা যাবে মোটা অঙ্কের টাকা। অনলাইন এবং অফলাইন দু ক্ষেত্রেই করা যেতে পারে এই ব্যবসা। এক্ষেত্রে অন্যদের রান্না এবং বেকিং শিখিয়ে বিনা পুঁজিতেই করা যাবে ভালো আয়।

অনলাইন টিউশন- করোনা পরিস্থিতি মাথাচাড়া দিয়ে ওঠার পর থেকেই অনেকেই বেছে নিয়েছেন অনলাইন টিউশন। আজকাল অনলাইন টিউশনের চাহিদা বেড়েছে ব্যাপক হারে। এই কাজ কিন্তু খুব সহজেই করা যাবে বাড়িতে বসে। যে বিষয়ে পারদর্শী নিজে সে বিষয়ে অনলাইন টিউশন শুরু করা যেতে পারে।

কনটেন্ট রাইটিং- বর্তমান সময়ে বিভিন্ন ক্ষেত্রে চাহিদা বেড়েছে কনটেন্ট রাইটারের। তাই খুব সহজে বাড়িতে বসে এই কাজ শুরু করা যেতে পারে। কেবলমাত্র মিডিয়া হাউস নয়, বিভিন্ন কর্পোরেট সেক্টরেও কনটেন্ট রাইটারের চাহিদা বাড়ছে দিনের পর দিন।

Related Articles