কলকাতানিউজরাজ্য

শক্তি বাড়ছে নিম্নচাপের, রাজ্যের এই ৫ জেলাতে ধেয়ে আসছে প্রবল বৃষ্টি

নিম্নচাপ এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর স্থায়ী হওয়া মৌসুমি অক্ষরেখার জেরে প্রবল বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ।

Advertisement
Advertisement

ক্রমেই গভীর হচ্ছে নিম্নচাপ। আজ ও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই বেশ কিছু এলাকাতে আকাশ কালো করে বৃষ্টি শুরু হয়েছে। নিম্নচাপ এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর স্থায়ী হওয়া মৌসুমি অক্ষরেখার জেরে প্রবল বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ। আজ এই নিম্নচাপের জেরে বাংলার বেশ কিছু এলাকাতে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

দক্ষিণ ২৪ পরগনা, পূর্বমেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হুগলি, ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বেশ কিছু এলাকায় বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, হাওড়ায় রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। কলকাতাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। কলকাতার বেশ কিছু এলাকাতে সকাল থেকেই হালকা ও বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়েছে। বেলা বাড়লে বৃষ্টি আরও হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। গতকাল বৃষ্টি হয়েছে। আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে ক্রমাগত এই বৃষ্টির জেরে বন্যা পরিস্থিতি হবার সম্ভাবনা আছে। গত কয়েকদিনের বৃষ্টির জেরে নদীর জল বিপদসীমার বাইরে রয়েছে। তাই বিশেষ সতর্কতা জারি করছে স্থানীয় প্রশাসন।

Related Articles