রাজ্য

শিয়ালদাহ মেন লাইনে ছুটবে AC লোকাল ট্রেন, মান্থলি ভাড়া কত? জেনে নিন

Advertisement
Advertisement

AC Local Train in Bengal: এই প্রথম লোকাল ট্রেনে পাওয়া যাবে এসি কোচ (AC Coach)। পূর্ব রেলে এই ধরণের পরিষেবা এই প্রথম পাওয়া যাবে। এই এসি কোচে ভাড়া কত হবে, সেটাও জানিয়ে দেওয়া হয়েছে রেলের তরফে। চলতি সপ্তাহে রেল একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। সেই বিজ্ঞপ্তিতেই মাথা পিছু খরচের পরিমাণ জানিয়ে দেওয়া হয়।

AC Local Train in Bengal

পাইলট প্রজেক্ট (Local Train AC Coach Pilot Project) হিসাবে এসি কোচের সুবিধা আপাতত মাতৃভূমি লোকালে দেওয়া হতে চলেছে। এই সুবিধা চালু হতে চলেছে শিয়ালদহ-রানাঘাট রুটে। আগে থেকে যা কামরা আছে, সেটার সঙ্গে একটি অতিরিক্ত প্রথম শ্রেণীর কামরা যোগ করা হবে। এই ট্রেনে যাত্রীদের প্রতিক্রিয়া দেখে অন্য ট্রেনে এসি কোচ চালু করার কথা ভাবা হবে। ইতিবাচক প্রতিক্রিয়া পেলেই এসি কোচ অন্যান্য ট্রেনে যুক্ত হওয়ার গ্রীন সিগন্যাল পেয়ে যাবে।

Web Series
প্রতিটি মুহূর্তে রয়েছে যৌনতায় ঠাসা এই ওয়েব সিরিজ, ভুলেও ছোটদের সামনে দেখবেন না

মাতৃভূমি লোকালে এসি কোচের ভাড়া (Matribhumi Local AC Coach Fare)

১. শিয়ালদহ-কল্যাণী: ৯২৫ টাকা।
২. শিয়ালদহ-কাঁচরাপাড়া: ৯২৫ টাকা।
৩. শিয়ালদহ-নৈহাটি: ৭৬৫ টাকা।
৪. শিয়ালদহ-টিটাগড়: ৫৯৫ টাকা।
৫. শিয়ালদহ-বিধাননগর: ৩৪৫ টাকা।

AC Local Train in Bengal

মাতৃভূমি লোকাল পাইলট প্রজেক্টে অন্যান্য সুবিধা (Others Features of Matribhumi Local Pilot Project)

ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার জানিয়েছেন যে, মাতৃভূমি লোকালে এসি কোচ সফলতা পেলে অন্যান্য রুটেও এই কোচ দেওয়া হবে। এই কোচে থাকবে কুশনযুক্ত সিট, থাকবে লাল কাপড়ে মোড়া মেঝে ও এসি। যা এই কোচকে অন্য কোচের থেকে আলাদা পরিচিতি দেবে। আরামদায়ক ও মনোরম সফর উপভোগ করার সুযোগ পাবেন যাত্রীরা।

Sangbad Safar Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles