রাজ্য

আজই বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ, ঘূর্ণিঝড়ের আশঙ্কা! দক্ষিণবঙ্গের আবহাওয়া নিয়ে বিরাট আপডেট

Advertisement
Advertisement

WB Weather Report: রাজ্যে সপ্তাহের প্রথম দিন আপাতত শুষ্ক আবহাওয়া সঙ্গে নিয়ে শুরু হল। তবে বুধবারে এই আবহাওয়ায় পরিবর্তন দেখা দিতে পারে। সপ্তাহান্তে হতে পারে বৃষ্টিও। চলুন আজকে রাজ্যে ও কলকাতার আবহাওয়া কেমন থাকবে জেনে নেওয়া যাক (West Bengal Weather Forecast)

WB Weather Report

পশ্চিমবঙ্গের আবহাওয়া আপডেট (WB Weather Update)

রাজ্য জুড়ে শীতের আমেজ বিদ্যমান। তবে পশ্চিমবঙ্গের পশ্চিম ভাগের জেলায় অন্য এলাকার থেকে একটু বেশিই শীতভাব অনুভূত হতে পারে বলে দাবি করা হয়েছে আবহাওয়া দফতরের তরফে। আজকে বঙ্গোপসাগর ও আন্দামান সাগরে নিম্নচাপ তৈরি হতে পারে বলে খবর। আসলে দক্ষিণ থাইল্যান্ড সাগরে ও দক্ষিণ আন্দামান সাগরে ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছে। এই ঘূর্ণাবর্তের কারণেই আগামী ১২ ঘন্টার মধ্যে নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। আজকে আন্দামান সাগর নিকটবর্তী এলাকায় ও দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হতে পারে বলে দাবি আবহাওয়াবিদদের।

আজ কলকাতার আবহাওয়া আপডেট (Today Kolkata Weather Update)

দফতরের তরফে শুষ্ক আবহাওয়া বজায় থাকার সম্ভাবনার কথা দাবি করা হয়েছে। এদিন সকাল ও সন্ধ্যাবেলায় শীতভাব অনুভূত হলেও দিন এগোলে উষ্ণতা বৃদ্ধি পেতে দেখা যায়।

Isha Ambani
ঈশা আম্বানির পোশাকের দামে ঘোরা যাবে গোটা বিশ্ব! ১টার দামে কেনা যাবে BMW

আজকে তথা সোমবার সকালে কলকাতার সবচেয়ে কম তাপমাত্রা ছিল ১৯.৫ ডিগ্রি। এই তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি ছিল। রবিবারে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকই ছিল। ২৯.৩ ডিগ্রি সেলসিয়াসের তাপমাত্রা সহকারে সাধারণ আবহাওয়া বজায় থাকতে দেখা যায় কলকাতায়। আপেক্ষিক আর্দ্রতা ছিল ৪৮-৯৫%।

WB Weather Report

আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে যে, কলকাতার তাপমাত্রা আগামী ২৪ ঘন্টায় ২০-২৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। কলকাতার আবহাওয়া শুষ্ক থাকার সম্ভাবনা জারি করা হলেও আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে হালকা ঝড় ও ভারী মাত্রার বৃষ্টির আশঙ্কা সম্ভাবনা প্রকাশ করা হয়েছে। ঝড়বৃষ্টিমুলয় আবহাওয়ার কারণেই ২৭-৩০ নভেম্বর মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Sangbad Safar Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles