দেশনিউজরাজ্য

করোনা মোকাবিলায় বাংলার পাশে দিল্লি, কলকাতায় হাইটেক ল্যাব উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

Advertisement

করোনা আতঙ্কে ভুগছে গোটা দেশ। আতঙ্কের মাঝেই সোমবার ভার্চুয়ালি তিনটি ল্যাবের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কলকাতা, মুম্বাই থেকে নয়ডা তিন জায়গায় তিনটি করোনা পরীক্ষার জন্য হাইটেক ল্যাবের উদ্বোধন মোদির।

বর্তমানে দেশবাসীর লড়ছে এক অদৃশ্য অজানা ভাইরাসের বিরুদ্ধে। চোখে না দেখা গেলেও এই ভাইরাস ভয়ঙ্কর তা বুঝতে বাকি নেই কারুর। আর এই করোনা নিয়ে চিন্তার শেষ নেই সরকারের। তবে, দেশকে রক্ষা করতে কোন রকম ত্রুটি রাখতে চাইছে না প্রশাসন। তাই স্বশরীরে উপস্থিত হতে না পারলেও ভার্চুয়ালি তিন প্রান্তে তিনটি ল্যাবের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। এই তিন জায়গায় টেস্টের যেই উপলব্ধ ক্যাপাসিটি আছে, সেখানে ১০ হাজার টেস্টের ক্যাপাসিটি আরও যুক্ত হল।

উদ্বোধনের পর প্রধানমন্ত্রী দেশবাসীর উদ্দেশে বলেন, ‘দেশের কোটি কোটি নাগরিক করোনার বিরুদ্ধে বীরের মতো লড়ছে। আজ যেই হাইটেক স্টেট অফ আর্ট টেস্টিং ফেসিলিটির শুভারম্ভ হল, সেটার ফলে পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র আর উত্তর প্রদেশকে করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য আরও শক্তি দেবে’।

প্রধানমন্ত্রী আরো বলেন, ‘জানুয়ারি মাসে আমাদের দেশে করোনার পরীক্ষার জন্য মাত্র একটি সেন্টার ছিল। এখন ১ হাজার ৩০০ টি ল্যাব কাজ করছে। আজ ভারতে রোজ পাঁচ লক্ষের বেশি টেস্ট হচ্ছে। আগামী কয়েকদিনের মধ্যে এই টেস্টের সংখ্যা বেড়ে ১০ লক্ষ প্রতিদিন হয়ে যাবে। দিল্লী-এনসিআর, মুম্বাই আর কোলকাতা আর্থিক গতিবিধির কেন্দ্র। এবার এই তিন জায়গায় টেস্টের যেই উপলব্ধ ক্যাপাসিটি আছে, সেখানে ১০ হাজার টেস্টের ক্যাপাসিটি আরও যুক্ত হল’।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

×
Close