দেশনিউজ

LPG: মাত্র ৩৩৯ টাকায় পেয়ে যাবেন গ্যাস সিলিন্ডার, দীপাবলির আগেই বড় উপহার কেন্দ্র সরকারের!

ভারত সরকারের পক্ষ থেকে জানানো খবর অনুযায়ী এই উৎসবের মরসুমে অনেক কম মূল্যে মিলবে এলপিজি গ্যাস

সারা বিশ্বব্যাপী বাড়ছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্য। অপরদিকে পেট্রোলের দামও আকাশছোঁয়া। অন্যদিকে রান্নার গ্যাসের দাম ঊর্ধ্বগামী। সব মিলিয়ে সাধারণ মানুষের নাভিশ্বাস অবস্থা। নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধি সাধারণ মানুষের চিন্তার প্রধান কারণ হয়ে দাঁড়িয়েছে। অন্যদিকে পূজাপার্বণের এই মরসুমে খরচের পরিমাণও বেড়েছে মানুষের। তবে এসবের মাঝে দীপাবলীর আগে সাধারণ মানুষের জন্য রয়েছে ভালো খবর।

ভারত সরকারের পক্ষ থেকে জানানো খবর অনুযায়ী এই উৎসবের মরসুমে অনেক কম মূল্যে মিলবে এলপিজি গ্যাস(LPG)। এছাড়াও গ্যাস সিলিন্ডারে ভর্তুকি দেওয়ার পরিকল্পনা করেছে কেন্দ্রীয় সরকার। আর এই খবরে হাসি ফুটতে চলেছে বহু সাধারণ মানুষের মুখে। রেশন কার্ড থাকলেই পাওয়া যাবে এই গ্যাস।

করোনা পরিস্থিতিকাল থেকে শুরু করে এখন পর্যন্ত রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের মিলিত প্রয়াসে বিনামূল্যে রেশনের সুবিধা ভোগ করে চলেছেন সাধারণ মানুষ। তবে এবার শোনা যাচ্ছে, রেশনেই পাওয়া যাবে এলপিজি গ্যাস। যার ফলে শুধুমাত্র রেশন কার্ড থাকলেই আপনি পেয়ে যাবেন গ্যাস। আর এই গ্যাসে মিলবে ভর্তুকিও। আপনার নিকটবর্তী যেকোনো রেশন দোকানে মিলবে এই গ্যাস।

প্রতিদিন রেশন দোকানে 20টি ভর্তি গ্যাস রাখার অনুমতি দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। এই গ্যাস সিলিন্ডারের ওজন 5 কেজি। এই গ্যাস সিলিন্ডারের মূলত দাম 526 টাকা। তবে সরকার ভর্তুকি দেওয়ার ফলে আপনি মাত্র 339 টাকায় এই গ্যাস কিনতে পারবেন। খুব শীঘ্রই সকলেই সুবিধা ভোগ করতে পারবেন। সর্বপরি সরকারের এই নবপন্থায় উপকৃত হতে চলেছেন বহু মানুষ।

Related Articles