অর্থনীতিনিউজ

মাত্র ১ লাখ বিনিয়োগে ২০ লাখ রিটার্ন, এই স্কিমে টাকা রেখে মালামাল বিনিয়োগকারীরা

Advertisement
Advertisement

Mutual Fund Investment: অল্প সময় বিনিয়োগ করে যদি বেশি টাকা সুদ পেতে হয় তাহলে ভরসা রাখতেই হবে মিউচুয়াল ফান্ডে (Mutual Fund Investment)। বর্তমান বাজারে এমন দুই মিউচুয়াল ফান্ড রয়েছে যেখানে মাত্র ১ লাখ টাকা বিনিয়োগ করলেই মিলবে ২০ লাখ টাকা। কোন কোম্পানির মিউচুয়াল ফান্ডে মিলছে এত টাকা? সেই তথ্যই রইল এই প্রতিবেদনে।

শেয়ার বাজার বা মিউচুয়াল ফান্ডের আসল রহস্যটাই হল কম্পাউন্ডিংয়ের খেলা। বর্তমানে যদি কোনো ফান্ড হাউস বার্ষিক ১৫ শতাংশ হারে রিটার্ন দিয়ে থাকে তাহলে মাত্র ৫ বছরের জন্য বিনিয়োগ করে টাকা দ্বিগুণ করে নিতে পারেন বিনিয়োগকারীরা। আবার ১০ বছরের জন্য বিনিয়োগ করলে টাকা হয়ে যায় ৪ গুণ। আজকের প্রতিবেদনে এমনই দুটি মিডক্যাপ মিউচুয়াল ফান্ডের সম্পর্কে আলোচনা করা হলো।

SBI Magnum Midcap Fund-

এই তালিকায় একেবারে শীর্ষে রয়েছে SBI Magnum Midcap Fund। ২০০৫ সাল থেকে পথ চলা শুরু হয়েছে এই মিউচুয়াল ফান্ডের।

যদি কোনো বিনিয়োগকারী মাত্র ১ বছরের জন্য ১ লাখ টাকা বিনিয়োগ করে থাকেন তাহলে তিনি রিটার্ন পাওয়ার সময় হাতে পাবেন ১.৪১ লাখ টাকা। ৩ বছরের জন্য বিনিয়োগ করলে মিলবে ১.৮৭ লাখ টাকা। একই রকম ভাবে যদি কোনো বিনিয়োগকারী ৫ বছরের জন্য বিনিয়োগ করেন তাহলে তিনি পেয়ে যাবেন ২.৬৯ লাখ টাকা। আবার ১০ বছরের জন্য বিনিয়োগ করলে মিলবে ৫.৯৩ লাখ টাকা।

Quant Midcap Fund-

এরপর যে মিউচুয়াল ফান্ড নিয়ে আলোচনা করা হবে তার নাম হলো Quant Midcap Fund। বর্তমান বাজারে এই সংস্থার মিউচুয়াল ফান্ড রয়েছে দ্বিতীয় স্থানে। ২০০১ সালে প্রথমবার পথ চলা শুরু হয় Quant Midcap Fund এর। যে সমস্ত বিনিয়োগকারীরা ২০০১ সালে মাত্র ১ লাখ টাকা বিনিয়োগ করেছিলেন তারা বর্তমানে হাতে পেয়েছেন ২১ লাখ টাকা। এই সংস্থার মিউচুয়াল ফান্ডে কেবলমাত্র ১০ বছরের জন্য ১ লাখ টাকা বিনিয়োগ করলেই ৬.২৫ লাখ টাকা রিটার্ন পাওয়া যায়।

তাহলে আর দেরি কিসের? দীর্ঘদিন ধরে যারা বিনিয়োগ করার জন্য সবচেয়ে সেরা মিউচুয়াল ফান্ডের সন্ধান করছেন তারা বেছে নিতে পারেন এই দুই সংস্থার মিউচুয়াল ফান্ড। মাত্র ১ লাখ টাকা বিনিয়োগ করেই মোটা অঙ্কের টাকা পেয়ে যাবেন হাতে।

Related Articles