অফবিটবিনোদন

না স্ত্রী না সন্তান, জানেন রতন টাটার মৃত্যুর পর কুবেরের ধন পাবেন কোন ভাগ্যবান?

ভারতের সফলতম ব্যবসায়ীদের মধ্যে রতন টাটা হলেন অন্যতম। বর্তমান সময়ে দাঁড়িয়ে 84 বছর বয়সী এই ধনকুবের ব্যবসায়ী টাটা গ্রুপের চেয়ারম্যান। দেশ ছাড়াও বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে তার ব্যবসায়িক প্রতিষ্ঠানের ব্রাঞ্চ। বর্তমানে তার মোট সম্পত্তির পরিমাণ 7416 কোটি টাকার আশেপাশে!

দেশের অন্যতম ধনী ব্যক্তি হওয়ার সত্ত্বেও অত্যন্ত দয়ালু হৃদয়ের অধিকারী রতন টাটা তার আয়ের অধিকাংশই ব্যয় করেন গরিবদের আর্থিক সাহায্যর্থ। আর সেই কারণেই বিশেষজ্ঞরা মনে করে থাকেন, গরিবদের অনুদান দেওয়া বন্ধ করলে রতন টাটার মোট সম্পত্তির পরিমাণ ছাড়িয়ে যাবে বিল গেটস এর সম্পত্তিকেও।

বিপুল পরিমাণ সম্পদের অধিকারী রতন টাটার অধীনে রয়েছে বিলাসবহুল একাধিক বাড়ি সাথে সাথে রয়েছে নামিদামি অসংখ্য গাড়ি। তবুও অত্যন্ত সাধারণ জীবনযাপন করতেই পছন্দ করে থাকেন তিনি। তবে এত পরিমান সম্পত্তি থাকা সত্বেও 84 বছর বয়সী রতন টাটা আজও অবিবাহিত। তবে তার চিরকুমার থাকার কারণ ঠিক কী? তা একবার এক সাংবাদিক সাক্ষাৎকারে নিজের মুখেই জানিয়েছিলেন এই ধনকুবের ব্যবসায়ী।

রতন টাটার বয়ানে, বিদেশে কাজ করবার সময় তিনি লস অ্যাঞ্জেলেসে একটি তরুণীর প্রেমে পড়েন। এমনকি দুজনে বিবাহের সিদ্ধান্তও নেন। কিন্তু সেই সময় বেজেছিল ভারত-চীন যুদ্ধের দামামা আর এই অস্থিতিশীল পরিবেশে সেই মার্কিন রমণীর পিতা-মাতা চাননি মেয়ে ভারতে এসে বিবাহ করুক। ফলতঃ উক্ত মার্কিন রমনীর বিবাহ ভিন্ন জায়গায় হয়ে যায়। তবে সেই মেয়েটিকে কখনোই ভুলতে পারেনি রতন টাটা আর সেই কারণেই সারাজীবন অবিবাহিত থেকে গিয়েছেন তিনি!

Related Articles