বিনোদন

জাতীয় মঞ্চে বাংলার জয়জয়কার, Indian Idol-এর টপ ১৫ জনের মধ্যে রয়েছে ৭ জন বাঙালি গায়ক-গায়িকা

চলতি সিজনে যে বাংলার ঘরে ট্রফি আসার এক বিরাট সম্ভাবনা রয়েছে

ভারতীয় সঙ্গীত জগতে বাঙালিদের অবদান অনস্বীকার্য! বলিউডের বিনোদন থেকে শুরু করে প্রাদেশিক সংগীতেও বাঙালির জয়জয়কার সর্বত্র। বিশেষ করে সর্বভারতীয় রিয়েলিটি-শোগুলিতে বাঙ্গালীদের সুরে মেতেছে সারাদেশ। উঠে এসেছেন শ্রেয়া ঘোষাল,অরুনিতা কাঞ্জিলালের মতো একাধিক নামিদামি শিল্পীরা আর সেই ধারা বজায় রেখে ইন্ডিয়ান আইডলের চলতি সিজনেও বাংলার রীতিমতো জয়জয়কার।

ইতিমধ্যেই মুম্বাই মায়ানগরীতে শুরু হয়ে গিয়েছে ইন্ডিয়ান আইডল থার্টিন আর চলতি সিজেনে বিচারকের ভূমিকায় দেখা যাবে নেহা কাক্কার, হিমেশ রেশমিয়া এবং বিশাল দাদলানিকে। জানা যাচ্ছে,আদিত্য নারায়ন এই সিজনের সঞ্চালক হিসেবে রয়েছেন ইন্ডিয়ান আইডল থার্টিনে। তবে সব থেকে বড় সুখবর হলো বাঙালি শিল্পীরা সেরা পনেরোতে একাধিপত্য জারি করেছে।

জানা যাচ্ছে,সেরা পনেরোতে ইতিমধ্যেই রয়েছে সাতজন বাঙালি গায়ক গায়িকা। যারা কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত একাধিক শিল্পীদের সাথে রীতিমতো হাড্ডাহাড্ডি লড়াই দিতে প্রস্তুত। বাংলার মেয়ে সোনাক্ষী কর,অনুষ্কা পাত্র,দেবস্মিতা রায়, সেঁজুতি দাস,সঞ্চারি সেনগুপ্ত,বিদিপ্তা চক্রবর্তী প্রভৃতি একাধিক গায়িকাদের সুরের লহমায় রীতিমতো চোখ ভিজে বিচারকদের।

কখনো কেউ তার গলার পিচ বদলে আবারও কখনোবা নিজের অসাধারণ গায়কীর মাধ্যমে দর্শকদের মন জয় করেছেন তারা। এছাড়াও পুরুষ সংগীতশিল্পী হিসেবে রয়েছেন প্রীতম রায়। জানা যাচ্ছে,সেরা পনেরোতে এই সাতজন পৌঁছে গেলেও এরপর থিয়েটার রাউন্ড এবং শীর্ষ 15 চূড়ান্ত নির্বাচন হবে। তবে চলতি সিজনে যে বাংলার ঘরে ট্রফি আসার এক বিরাট সম্ভাবনা রয়েছে সে বিষয়ে বেশ আশাবাদী আপামর জনগণ!

Related Articles

Back to top button