×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

শরীরের উচ্চতা মাত্র দেড় ফুট, বিশ্বের সবচেয়ে ছোট সাধু বাবার ঐশ্বরিক ক্ষমতা অবাক করে দেয় সকলকে

বলা হয়ে থাকে আজ থেকে কয়েক শতাব্দী আগে আদি শঙ্করাচার্যর হাত ধরে নাগা সন্নাসীদের উৎপত্তি। সংসার জীবন থেকে অনেক দূরে ঈশ্বর সাধনায় মগ্ন চুলে জটাধারী গায়ে ছাইভস্ম মাখা এই সন্ন্যাসীদের প্রতি কুম্ভমেলায় দেখতে পাওয়া যায়।

ভক্তদের বিশ্বাস এই নাগা সন্ন্যাসীরা হিমালয়ের গহনে থাকেন। তারা নাকি বরফের পাহাড়ের ওপর নগ্ন হয়ে বসে থাকেন। তাদের আশ্চর্য সব গুণ শক্তি সম্পর্কে অনেকেই অনেক তথ্য জানান, অনেক ভক্তই তাদের ক্ষমতার সব অদ্ভুদ নিদর্শনের কাহিনী তুলে ধরেন। এবার সম্প্রতি কুম্ভমেলাতেই এরকম এক নাগা সাধু নজর কেড়েছে।

বছর 55 এর এই সাধুর নাম নারায়ন নন্দ গিরি মহারাজ। কুম্ভমেলায় লাখো লাখো সাধু সন্ন্যাসীদের আগমন ঘটে কিন্তু তার অবিশ্বাস্য শক্তি রহস্যের জন্য সকলের চেয়ে আলাদা হয়ে উঠেছেন তিনি। মাত্র ১৮ ইঞ্চি উচ্চতার এই সাধুবাবা বাবা হাটতে পারেন না কিন্তু তার আশীর্বাদ যেন কল্পতরুর মতোন কাজ করে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করা হয়েছে যেখানে দেখা যাচ্ছে কপালে তিলক কাটা গলায় রুদ্রাক্ষের মালা পরিহিত এই সাধু বাবা হাত উঁচু করে সকলকে আশীর্বাদ করছেন। তাকে একবার প্রণাম করতে ও দেখতে বহুদূর থেকে বহু মানুষের সমাগম হয়েছে। ভক্তদের বক্তব্য বাবা মাথায় হাত রাখলে নাকি শরীর মন সব এক নিমেষে সুস্থ হয়ে যায়। মানুষের শরীর সুস্থ করে দেওয়ার ক্ষমতা বোধহয় কঠোর সাধনা থেকেই পেয়েছেন এই নাগা সন্ন্যাসী।

বলা হয়ে থাকে পৃথিবীর সবচেয়ে কম উচ্চতার সাধুবাবা তিনি। কিন্তু তার এই ঐশ্বরিক ক্ষমতা অবাক করে দেয় সকলকে। কথায় আছে বিশ্বাসে মেলায় বস্তু তর্কে বহুদূর এই ধরনের ঘটনাগুলি মানুষের বিশ্বাস ও ভক্তিকেন্দ্রিক। পৃথিবীতে কতকিছুই মিরাকেল ঘটে সেই দিক থেকে বিচার করলে এই ঘটনা মিরাকল হতেই পারে।