অফবিটভাইরাল ভিডিও

বাড়ির উঠানে ঝাকি জাল দিয়ে বড় বড় মাছ ধরে তাক লাগাল বাঙালি গৃহবধূ, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

এই শহুরে পরিবেশে থেকে গ্রামের সৌন্দর্য আমরা প্রায় ভুলতে বসেছি। শহরের এতো দূষন এতো ব্যস্ততার মধ্যে কোথায় হারিয়ে যাচ্ছে গ্রামের সেই মনোরম পরিবেশ। বিশেষ করে গ্রামের পুকুরে ছোটবেলায় মাছ ধরার অভিজ্ঞতা কমবেশি সকলের আছে। কিন্তু বর্তমানে যেভাবে জলাশয় বুজানো হচ্ছে এখন সেই দৃশ্য অধরা।

তবে শহুরে জীবনযাত্রা যতটা সহজ গ্রামের জীবনযাত্রা ততটাই কঠিন। শহরে অনেক সুযোগ সুবিধা রয়েছে কিন্তু গ্রামের মানুষদের অনেক প্রাকৃতিক বিপদের সম্মুখীন হতে হয়। বিশেষত বন্যা ক্ষরায় তাদের যথেষ্ট লড়াই করতে হয়।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় যে ভিডিওটি ভাইরাল হয়েছে তাতে গ্রাম্য পরিবেশে মাছ ধরার দৃশ্য যেমন রয়েছে তেমন সমস্ত প্রাকৃতিক বিপর্যয়ের বাধা কাটিয়ে মানুষ নিজের বাঁচার পথ কিভাবে বের করে নেয় তাও সামনে এসছে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে একটি অঞ্চলের গ্রামের বাড়ির মধ্যে জল ঢুকে প্রায় বন্যার মতো পরিবেশ সৃষ্টি করেছে। কিন্তু তার মধ্যেই এক মহিলা ওই জলের মধ্যে জাল দিয়ে মাছ ধরছেন। জলের মধ্যে থেকে উঠে এসেছে বড় বড় মাছ। ভদ্রমহিলাটি ঝাঁকি জাল ফেলে সেই মাছগুলোকে খাওয়ার জন্য ধরেছেন। তবে ভিডিও থেকে স্পষ্ট যে মহিলাটি মাছ ধরার বিষয়ে যথেষ্ট অভিজ্ঞ। জাল ফেলার একটি নির্দিষ্ট পদ্ধতি আছে আর মহিলাটি সেটা ভালোভাবেই আয়ত্ত করেছেন। আর তাইতো জালে বড়ো বড়ো মাছ ধরেছেন তিনি। এই ভিডিওটি সামনে আসতেই ঝড়ের গতিতে শেয়ার হয়েছে।

Tags

Related Articles

Close