অফবিটভাইরাল ভিডিও

VIDEO: ভারতীয় জাওয়ানদের দেখে গুটি গুটি পায়ে এগিয়ে পা ছুঁয়ে প্রণাম খুদে কন্যার, ভাইরাল ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা

দেশের বীর সৈনিকরা নিজেদের জীবন বাজি রেখে বর্ডারে আমাদের সার্বভৌমত্বকে সর্বদাই চিল চক্ষুর আবেশে জড়িয়ে রেখেছেন বলেই আজ আমরা সপরিবারে নিশ্চিন্তে ঘুমাতে পারি আর সেই কারণেই সৈনিকদের আত্মত্যাগের প্রতি কুর্নিশ জানায় প্রত্যেকে। তাই রাস্তা দিয়ে কোন সৈনিকের গাড়ি গেলে সাধারণ মানুষ তাদের শ্রদ্ধা ও সম্মানের সাথে স্যালুট জানায়।

সম্প্রতি দেশের এই বীর জাওয়ানদের উদ্দেশ্যে শ্রদ্ধাজ্ঞাপনের এক ভিন্নস্বাদের ভিডিও ভাইরাল হলো সামাজিক মাধ্যমে। যেখানে এক ছোট্ট একরত্তি খুদেকে দেশের সৈনিকদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করতে দেখা গেল। স্বাভাবিকভাবেই শিক্ষনীয় এই ভিডিওটি থেকে সারা দেশবাসীর চোখ অশ্রু সজল হয়ে উঠেছে। ফলতঃ ভিডিওটি ভাইরাল হতে বিশেষ সময় নেয়নি।

ভাইরাল হওয়া এই ভিডিওটিতে দেখা যাচ্ছে এক স্টেশন চত্বরে উর্দিধারী বেশকিছু সশস্ত্র সেনাবাহিনী উপস্থিত ছিলেন আর সেই সময়েই এক ক্ষুদে শিশু গুটি গুটি পায়ে এগিয়ে যেতে থাকে সেই জাওয়ানদের দিকে এবং এরপর এমন এক কাণ্ড ঘটায় যা দেখে সেই শিশুর পারিবারিক শিক্ষা ও সংস্কার এবং বাবা-মায়ের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সারা দেশবাসী।

ভাইরাল এই ভিডিওটিতে পরবর্তীতে দেখা যায় শিশুটি গুটিগুটি পায়ে সেই সেনানীর সামনে গিয়ে তার সাথে বার্তালাপ শুরু করে এবং পরবর্তীতে পা ছুঁয়ে হয়ে প্রণাম করে সেই জনৈক সেনানীকে। ছোট্ট এই একরত্তির এহেন কান্ড দেখে সেই সেনানী তাকে সস্নেহে কোলে তুলে নেয়। ডেকে নেয় স্বাভাবিকভাবেই একজন খুদে নাগরিক ও দেশের বীর সেনানীর মধ্যে এহেন আবেগপ্রবণ মুহূর্তের সাক্ষী হতে পেরে নিজেদেরকে বিশেষ ভাবে লব্ধ মনে করছেন দেশবাসীরা। তাই ভিডিওর কমেন্ট বক্সে ছোট্ট এই শিশুর আগামী ভবিষ্যতের স্বর্ণোজ্জ্বল প্রার্থনায় প্রত্যেক এই মন্তব্য প্রেরণ করেছেন!

Related Articles