দেশনিউজ

দেশবাসীর জন্য সুখবর, ভারতের বাজারে চলে এলো করোনার ওষুধ, দাম মাত্র ৫৯ টাকা

গোটা দেশে করোনা ভাইরাস যেভাবে থাবা বসিয়েছে তার জেরে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৭ লক্ষ ছুঁই ছুঁই। এই ভাইরাসের তাণ্ডবে নাজেহাল দেশবাসী। এর মধ্যেই কিছুটা স্বস্তি দিল হেটেরো গ্রুপ। তারা খুবই অল্পদামে করোনা চিকিৎসায় ব্যবহৃত ওষুধকে বাজারে নিয়ে এসেছে।

এই বেসরকারি কোম্পানি মাত্র ৫৯ টাকায় বাজারে নিয়ে এসেছে করোনার ওষুধ। ফ্যাভিপিরাভিরকে বাজারে ‘ফ্যাভিভির’ নামে নিয়ে আসছে হেটেরো গ্রুপ। এই বেসরকারি কোম্পানি বিবৃতি দিয়ে জানিয়েছে ফ্যাভিপিরাভিরকে বাজারে আনার ব্যাপারে ড্রাগ কন্ট্রোলার জেনারেল অব ইন্ডিয়া অর্থাৎ DGCI এর ছাড়পত্র পেয়েছে। দেখা গেছে করোনা রোগীদের ওপর ফ্যাভিপিরাভির প্রয়োগে ভালোই সুফল মিলেছে। কোম্পানির তরফে জানানো হয়েছে যে, গত ২৯ শে জুলাই থেকে বিভিন্ন ওষুধ দোকান এবং হাসপাতাল ফার্মাসিগুলিতে করোনা চিকিৎসায় ব্যবহৃত এই ওষুধ পাওয়া যাচ্ছে।

হেটেরো গ্রুপের তরফে জানানো হয়েছে, হালকা থেকে মাঝারি উপসর্গযুক্ত করোনা রোগীদের ওপর এই ওষুধ প্রয়োগ সুফল মিলতে পারে। এই কোম্পানি এর আগে রেমডেসেভিরকে ‘কোভিফর’ নামে বাজারে এনেছিল করোনা চিকিৎসার জন্য।

Tags

Related Articles

Close