×

হুঁশ উড়িয়ে দেবে Maruti Suzuki Wagon R-এর নতুন অবতার, কম দামে প্রচুর মাইলেজ, দেখুন গাড়ির লুক

WagonR এর নতুন মডেল। দেখে নিন কেমন হলো গাড়িটি। ভারতের বাজারে বরাবরই বাজেট মূল্যের চার চাকার চাহিদা বেশি। তার পাশাপাশি গাড়ি কেনার সময় ভারতীয় ক্রেতারা মাইলেজকে একটা আলাদা গুরুত্ব দেয়। তাই সব গাড়ির কোম্পানিই বাজেট মূল্যের ভালো মাইলেজের গাড়ি বাজারে আনার চেষ্টা করছে। আর এই সস্তা গাড়ির মার্কেটে রাজত্ব করছে মারুতি সুজুকি। WagonR হলো মারুতি সুজুকির একটি অন্যতম জনপ্রিয় বাজেট মূল্যের গাড়ি। সম্প্রতি মারুতি সুজুকি তাই WagonR এর একটি সম্পূর্ণ নতুন ভার্সন লঞ্চ করবে। আজকের প্রতিবেদনটি সেই নতুন ভার্সনের WagonR কে নিয়েই।

ভারতের বাজারে বাজেট গাড়ি অনেক থাকলেও WagonR প্রথম থেকেই ব্যাপক জনপ্রিয়তা পেয়ে এসেছে। তার একটা অন্যতম কারণ এর মাইলেজ এবং যাত্রী ধারণ ক্ষমতা। গাড়িটি গত এক মাস ধরে ভারতের সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ি। এর মধ্যেই কোম্পানি নিয়ে আসতে চলেছে নতুন লুকের নতুন মডেল। গাড়িটি আগের থেকে অনেক বেশি সুন্দর এবং বিভিন্ন কসমেটিক পরিবর্তন আনা হয়েছে। কোম্পানির আসা এটিও আগের মডেলের মতো মানুষের পছন্দ হবে। আপাতত জাপানে নতুন মডেলের WagonR লঞ্চ হয়েছে।

এই নতুন মডেল WagonR -এ দেওয়া হয়েছে ৬৬০ সিসির ইঞ্জিন যা পেট্রোল এবং হাইব্রিড কনফিগারেশন সাপোর্ট করবে। গাড়িটির টার্বো ভার্সন শুধুমাত্র Stingrey ও Custom Z মডেলের জন্য উপলব্ধ। মডেলটিতে ৫ স্পিড এএমটি সিভিটি ট্রান্সমিশন ব্যবহার করা হয়েছে। এছাড়া এই গাড়িটি টু হুইল ড্রাইভ এবং ফোর হুইল ড্রাইভ ২ ভার্সন পাওয়া যাবে।

কোম্পানির দাবি নতুন মডেলটি প্রায় ২৫.২ কিলোমিটার/লিটার মাইলেজ দেবে। জাপানের মার্কেটে গাড়িটির দাম ১২ লাখ ১৭ হাজার ৭০০ ইয়েন অর্থাৎ ভারতীয় মূল্যে প্রায় ৭.২২ লাখ টাকা। এছাড়া WagonR Stingrey মডেলটির দাম ভারতীয় মূল্যে ১০ লাখ থেকে ১০.৭৫ লাখ টাকা। আরেকটি মডেল WagonR Custom Z মডেলটির ভারতীয় মূল্যের দাম ৮.৭৫ লাখ টাকা থেকে ১০.৪৩ লাখ টাকার মধ্যে।

Related Articles