টেক নিউজনিউজ

50MP ক্যামেরার সাথে 6000mah ব্যাটারি, ১০ হাজার টাকারও কমে কিনুন এই স্মার্টফোন

স্মার্টফোনের দুনিয়ায় অন্যতম একটি জনপ্রিয় কোম্পানি হল Honor। এই চীনা কোম্পানি Honor সম্প্রতি লঞ্চ করেছে তাদের নতুন একটি মডেল। যার নাম Honor X7a। সম্প্রতি তারা এই ফোনটি চীনা মার্কেটে লঞ্চ করেছে। তবে বিশ্ববাজারে এই ফোনটি কবে লঞ্চ করা হবে এই বিষয়ে কোনো রকম তথ্য এখনও পর্যন্ত জানা যায়নি। এই ফোনটি একটি বাজেট ফোন হিসেবে লঞ্চ হয়েছে। তবে বাজেট ফোন হলেও এর স্পেসিফিকেশনের দিকে আলাদাভাবে নজর দিয়েছে কোম্পানি।

চলুন তবে আর দেরি না করে জেনে নেওয়া যাক এর স্পেসিফিকেশন এবং ফিচার সম্বন্ধিত বিস্তারিত তথ্য। এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে 6.7 ইঞ্চি এলসিডি ডিসপ্লে, যা এইচডি প্লাস রেজোলিউশন এবং ৯০ Hz রিফ্রেশ রেট অফার করে। এছাড়াও এই ফোনের স্কিনের উপর দেওয়া হয়েছে একটি ওয়াটারড্রপ নচ। এছাড়া ফোনটিতে ব্যবহার করা হয়েছে MediaTek MT6765H প্রসেসর এবং রয়েছে অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম। তবে এটি শীঘ্রই অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম আপডেট পেতে পারে।

ক্যামেরার ক্ষেত্রে ফোনটিতে রয়েছে ৫০ মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা, সাথে সাথে রয়েছে ৮ মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড লেন্স, সাথে ২ মেগাপিক্সেলের ডেপ্থ ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো সেন্সর। এছাড়াও সেলফির জন্য ফোনটিতে দেওয়া হয়েছে ৫ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা। এই ফোনটিতে ৬ জিবি RAM ও ১২৮ জিবি স্টোরেজ রয়েছে।

তবে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এই ফোনটি স্টোরেজ 1 TB পর্যন্ত বর্ধিত করা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে দেওয়া রয়েছে ৬০০০ mAh ব্যাটারি, যা ২২.৫ ওয়াট ফার্স্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়া সিকিউরিটি ফিচারস হিসেবে ফোনটিতে রয়েছে সাইড মাউন্টেড স্ক্যানার, যা ফোনটির পাওয়ার বাটনে এম্বেড করা হয়েছে। এই ফোনটির দাম রাখা হয়েছে ৭৯৯ রেনমিনবি, যা ভারতীয় মুদ্রায় প্রায় ৯,৫৫০ টাকা।