নিউজরাজ্য

স্কুলে না গিয়ে বাড়িতে বসেই বেতন, সেই টাকায় অ্যাম্বুল্যান্স কিনে দিলেন শিক্ষিকা, প্রশংসায় ভরালেন নেটিজেনরা

নিজের বেতনের টাকা দিয়ে করোনা রোগীদের জন্য অ্যাম্বুলেন্স (ambulance) কিনে দিলেন জলপাইগুড়ির (Jalpaiguri) এক প্রাথমিক স্কুলের শিক্ষিকা (primary school teacher)। কেয়া সেন নামের ওই শিক্ষিকা তার ছেলের কথায় উদ্বুদ্ধ হয়ে এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান। অ্যাম্বুলেন্সটি তুলে দেওয়া হয়েছে একটি স্বেচ্ছাসেবী সংস্থার (Voluntary organizations) হাতে।

করোনার প্রকোপে গত দেড় বছর ধরে বন্ধ সমস্ত স্কুল। কেয়া দেবী জানান, কার্যত স্কুলে না গিয়ে গত দেড় বছর ধরে বাড়িতে বসেই বেতন পেয়েছেন তিনি। আর সেই বেতনের টাকাতেই করোনা মোকাবিলার জন্য অ্যাম্বুলেন্স কেনার সিদ্ধান্ত নেন।

শিক্ষিকা কেয়া সেনের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে জেলা প্রশাসক আধিকারিকরা। জলপাইগুড়ি জেলা পরিষদের এক অনুষ্ঠানের মাধ্যমে মঙ্গলবার ওই অ্যাম্বুলেন্স পরিষেবা চালু করা হয়।

অ্যাম্বুলেন্সটি একটি অনুষ্ঠানের দ্বারা ‘শ্রদ্ধা’ (Shraddha)- নামের ফেনী শহরের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের হাতে তুলে দেওয়া হয়। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জলপাইগুড়ি জেলা পরিষদের সভাপতি উত্তরা বর্মন, সহকারী সভাধিপতি দুলাল দেবনাথ, এসজেডিএ-র চেয়ারম্যান বিজয় চন্দ্র বর্মন, জেলার অতিরিক্ত পুলিশ সুপার পলাশচন্দ ঢালি, পুরসভার প্রশাসক বোর্ডের সদস্য সন্দীপ মাহাতো প্রমুখ। প্রত্যেকেই শিক্ষিকার এই উদ্যোগের প্রশংসা করেছে।

Tags

Related Articles

Close