অর্থনীতিনিউজ

SBI গ্রাহকদের জন্য সুখবর! এক লাফে বাড়ল FD-তে সুদের হার, কোন স্কিমে কত বৃদ্ধি? জানুন বিশদে

SBI গ্রাহকদের জন্য সুখবর। ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়ানো হল SBI এর পক্ষ থেকে। দেশের বৃহত্তম রাষ্ট্রয়ত্ত সংস্থা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তাদের ফিক্সড ডিপোজিটের বিভিন্ন টার্মে বাড়ালো সুদের হার। বেশকিছু ব্যাংকেই বাড়ানো হয়েছে এই সুদের হার তবে এই তালিকায় নাম রয়েছে SBI এরও। যাতে বেজায় খুশি SBI এর গ্রাহকেরা।

একটিমাত্র শর্ট টার্ম ডিপোজিট বাদ দিয়ে বাকি সমস্ত ফিক্সড ডিপোজিটে বেড়েছে সুদের হার। বিশেষ করে 5 থেকে 10 বছরের লং টার্ম ফিক্সড ডিপোজিটে সবথেকে বেশি বেড়েছে সুদের হার। ফিক্সড ডিপোজিট মানুষের কাছে সবচেয়ে ঝুঁকিহীন। উপরন্তু সুদের হার বাড়ায় ফিক্স ডিপোজিটের ওপর আগ্রহ বেড়েছে গ্রাহকদের।

কোন কোন ক্ষেত্রে সুদ বাড়লো না-

7-46 দিনের জন্য যে শর্ট টার্ম ডিপোজিট হয়েছে সে ক্ষেত্রে কোনরকম সুদের হার বানানো হয়নি SBI এর পক্ষ থেকে।

কোন কোন ক্ষেত্রে সর্বোচ্চ সুদের হার-

দু বছরের বেশি কিন্তু তিন বছরের কম ফিক্সড ডিপোজিট সুদের হার বেড়েছে প্রায় 65 বেসিস পয়েন্ট। তবে সবচেয়ে সুদের হার বেড়েছে 5 থেকে 10 বছরের ফিক্স ডিপোজিট। সেক্ষেত্রে সুদের হার 3.9% থেকে বেড়ে হয়েছে 4.5%।

জানা গেছে, ইতিমধ্যে এই নয়া সুদের হার কার্যকরী হয়ে গেছে। চলতি মাসের 10 তারিখ থেকে SBI পক্ষ থেকে এই সুদ জারি করা হয়েছে। যাদের SBI-এ একাউন্ট রয়েছে অথবা ফিক্সড ডিপোজিট রয়েছে, অথবা যারা নতুন অ্যাকাউন্ট খুলেছেন তারা এই সুদ পাবেন।

Tags

Related Articles

Close