×

পুজোর আগেই সুখবর! কোটি কোটি মানুষের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকবে ৫০ হাজার টাকা

এই ঋণের আওতায় আবেদনকারীকে কৃষক ক্রেডিট কার্ড থাকা আবশ্যক

পুজোর মরসুমে দেশের হাজার হাজার কৃষকের জন্য পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক নিয়ে এলো খুশির খবর! পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের নতুন ঋণ প্রকল্পের আওতায় দেশের হাজার হাজার কৃষকেরা পেয়ে যাবেন 50 হাজার টাকা পর্যন্ত ঋণ এর সুযোগ। এই ঋণ কৃষকেরা কৃষিকাজ ছাড়াও অন্যান্য খাতে ব্যবহার করতে পারবেন। আসুন জেনে নেয়া যাক বিস্তারিত!

দেশের অন্যতম বড় ব্যাংকিং সংস্থা পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক দেশের কৃষকদের সম্মান জানাতে তাদের জন্য নিয়ে এলো একটি সহজ কিস্তিতে 50 হাজার টাকা পর্যন্ত ঋণ এর সুবিধা। যেখানে কোনরকম গ্যারান্টার কিংবা বন্ধক ছাড়াই কৃষকেরা আবেদন করতে পারবেন ঋণের জন্য এবং খুব সহজ কিস্তির মাধ্যমে 5 বছরের আওতায় এই ঋণ সহজেই শোধ করা যাবে। ভাবছেন কীভাবে পাওয়া যাবে এই ঋণ? আসুন জেনে নেওয়া যাক।

জানা যাচ্ছে,এই ঋণের আওতায় আবেদনকারীকে কৃষক ক্রেডিট কার্ড থাকা আবশ্যক। এছাড়াও আবেদনকারীকে সরকারকে দু’বছরের সঠিক ব্যাংক খতিয়ান দেখাতে হবে। এছাড়াও আবেদনকারী কৃষকেরা বর্তমান ঋণসীমার সর্বোচ্চ 25 শতাংশই প্রকল্পের মাধ্যমে পেয়ে যাবেন। এক্ষেত্রে সর্বোচ্চ 50 হাজার টাকা পর্যন্ত ঋণ পাবেন কৃষকেরা।

ক্ষেত্রে ব্যাংকের তরফে নোটিশ অনুযায়ী জানানো হয়েছে,যে আবেদনকারী কৃষকেরা কাছাকাছি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের শাখায় গিয়ে এই ঋণের জন্য আবেদন করতে পারবেন। এছাড়া অনলাইন মাধ্যমে এই ঋণের জন্য আবেদনকারীরা অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। তাই আর দেরি কিসের? আজই নিকটবর্তী শাখায় গিয়ে আবেদন করে ফেলুন এই কৃষিঋণের!

Related Articles