টেক নিউজনিউজ

বাড়িতে থেকেই মোটা টাকা রোজগারের সুযোগ দিচ্ছে WhatsApp! কি করতে হবে দেখে নিন

বর্তমান যুগে আমাদের সর্বক্ষণের সঙ্গী হাতের স্মার্টফোনটি, এবং স্মার্ট ফোনের ভিতরে এমন কিছু প্রয়োজনীয় অ্যাপস রয়েছে যেগুলো ছাড়া আমাদের এক মুহূর্ত চলে না, ফেসবুক, ইনস্টাগ্রাম টুইটার, হোয়াটসঅ্যাপ, সোশ্যাল মিডিয়ার যুগে এই অ্যাপগুলি আপনার কাছে এক একটি অত্যাবশ্যকীয় জিনিষ। সকালে ঘুম থেকে উঠে রাতের শোয়া অব্দি আমরা প্রত্যেকেই ডুবে থাকি সোশ্যাল মিডিয়ায়। আর সেই কারণেই স্মার্টফোনের ভেতরেই অ্যাপস গুলি আমাদের কাছে বিশেষ প্রয়োজনীয়, আর এই অ্যাপস গুলির মধ্যে সব থেকে বেশি দরকারি হল হোয়াটসঅ্যাপ।

এতদিন হোয়াট্সঅ্যাপ দ্বারা যেকোনো বার্তা প্রেরন করা যেত তবে এখন আপনি বাড়িতে বসেই হোয়াটসঅ্যাপের সাহায্যে রোজগার করতে পারবেন। এতদিন অন্যান্য সোশ্যাল মাধ্যমগুলির দ্বারা রোজগার করা গেলেও হোয়াটসঅ্যাপে এই সুযোগ ছিলনা, তবে এবার থেকে, আপনার প্রিয় হোয়াট্সঅ্যাপ টিও এই নতুন সংযোজন কি নিয়ে আসছে। পরোক্ষভাবে হোয়াটসঅ্যাপের সাহায্যে আপনি বিপুল অংকের টাকা বাড়িতে বসেই রোজগার করে নিতে পারবেন, জেনে নিন কিভাবে।

ভাইরাল কনটেন্ট- ইন্টারনেটে থাকে বহু ওয়েবসাইট, আর এইসব ওয়েবসাইটের কন্টেন্টগুলি শেয়ার করার মাধ্যমেই রোজগার করা যায়। আকর্ষণীয় কনটেন্ট দেখে প্রত্যেকেই সেটির লিংক ওপেন করে দেখতে চায়, আর কিছু URL ছোট করার সার্ভিস রয়েছে ইনকামের জন্য। Shorte.st-এর মতো ওয়েবসাইট থেকে URL ছোট করে শেয়ার করলে, সেই সব লিঙ্কে যত লাইক হবে প্রতি ক্লিকে আপনি তত টাকা রোজগার করতে পারবেন। তাই ইন্টারনেটে কোনও আকর্ষণীয় কিছু চোখে পড়লেই URL ছোট করে শেয়ার করুন WhatsApp-এ।

কিভাবে করবেন জেনে নিন- প্রথমে Shorte.st ওয়েবসাইটে লগ ইন করবেন। এরপর ইমেল অথবা Facebook-এর মাধ্যমে লগ ইন করবেন। যে URL শেয়ার করবেন সেটি কপি করতে হবে এবং ওয়েবসাইটে পেস্ট করে ‘SHORTEN URL’ নির্বাচন করতে হবে। এরপরে সিলেক্ট করুন ছোট হওয়া URL-টি। তারপরে WhatsApp-এর বিভিন্ন গ্রুপ এবং কনট্যাক্টে সেই URL টি শেয়ার করুন। লিংকটি যত বেশি মানুষ ক্লিক করবেন আপনিও ততখানি রোজগার করতে পারবেন।

অ্যাপ প্রোমোশন- এই বিশেষ উপায়টি দ্বারা আপনি কোন অর্থ রাশি উপার্জন না করলেও পেয়ে যাবেন নানান ধরনের কুপন বা গিফট কার্ড। হোয়াটসঅ্যাপে অ্যাপ ডাউনলোড এর লিঙ্ক শেয়ার করে পেয়ে যেতে পারেন বিভিন্ন কুপন এবং গিফট কার্ড। যার দ্বারা আপনি করতে পারবেন মোবাইল রিচার্জ।

অ্যাফিলিয়েট মার্কেটিং- কোন কোম্পানির হয়ে প্রোডাক্ট প্রমোট করে আপনি রোজগার করতে পারবেন। অ্যাফিলিয়েট প্রোগ্রামে Amazon খুবই জনপ্রিয়। আপনি Amazon কোন প্রোডাক্ট প্রমোট করে রোজগার করতে পারেন। আপনার শেয়ার করা কোম্পানির অ্যাফিলিয়েট লিংকে ক্লিক করে কেউ যদি কিছু কেনে তাহলে আপনি সেখান থেকে উপার্জন করবেন। এই ক্ষেত্রে আপনার লিঙ্ক ক্লিক করে যেই ক্রেতা কেনাকাটা করেছে তাকে অধিক মূল্য খরচাও করতে হবে না।

অন্যান্য উপায়- এছাড়াও যদি আপনার কোন প্রকার ব্যবসা থাকে। ব্যবসার বিভিন্ন সামগ্রী আপনি হোয়াটস অ্যাপ এর দ্বারা বিক্রি করতে পারবেন, যার জন্য মোটা অংকের রাশি উপার্জন করতে পারবেন আপনি। সরাসরি না হলেও এই বিভিন্ন উপায়ে দ্বারা হোয়াটসঅ্যাপ আপনার জন্য খুলে দিচ্ছে নানান রোজগারের দিক।

Tags

Related Articles

Close