নিউজরাজ্য

আর কিছুক্ষনের মধ্যেই রাজ্যের এই জেলাগুলিতে ঝেঁপে নামবে বৃষ্টি, বজ্রবিদ্যুৎ সহ ঝোড়ো হাওয়ার পূর্বাভাস দিল হাওয়া অফিস

গত কয়েকদিন ধরে টানা বৃষ্টির প্রভাবে কাঠফাটা গরম থেকে খানিকটা স্বস্তি পেয়েছে রাজ্যবাসী, আর সেই স্বস্তি আপাতত অব্যাহত থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। রবিবার বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের একাধিক জেলা, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূমে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস সঙ্গে ৬টা ৫০ থেকে ২-৩ ঘন্টার মধ্যে ঝোড়ো হাওয়া বইবে। তবে দক্ষিণবঙ্গের বৃষ্টি কমবে এবং শুক্রবার থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে প্রভাব বৃদ্ধি হবে।

দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়ি উত্তরবঙ্গের এই পাঁচ জেলাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস, তার সাথে বইবে ঝোড়ো হাওয়া। পাশাপাশি দক্ষিণবঙ্গের একাধিক এলাকায় কালবৈশাখীর জারি করেছে আবহাওয়া ভবন।

তবে আজ রবিবার গত কয়েক দিনের তুলনায় রাজ্যের তাপমাত্রা সামান্য খানিকটা বেড়েছে, হাওয়া ভবনের রিপোর্ট অনুযায়ী, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.০ ডিগ্রি সেলসিয়ার্স, সর্বনিম্ন ২৭.৫ ডিগ্রী যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি উপরে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৯ শতাংশ, বাতাসের সর্বনিম্ন জলীয়বাষ্পের পরিমাণ ৪৩ শতাংশ।

রাজ্যবাসীর জন্য সুখবর, আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে সোমবার থেকে রাজ্যের বিভিন্ন এলাকায় বৃষ্টির প্রভাবে তাপমাত্রার পারদ স্বাভাবিকের থেকে নিচে নামতে পারে। যার প্রভাবে দুপুরের তপ্ত গরম থেকে স্বস্তি পাবে সাধারণ মানুষ। আবহাওয়া ভবনের রিপোর্ট অনুযায়ী, এবছর রাজ্যে বর্ষা ঢুকবে স্বাভাবিক সময়ে। স্বাভাবিক সময় ১ জুন কেরোলে বর্ষা ঢোকে, আবহাওয়া দফতর জানিয়েছে, জুন থেকে সেপ্টেম্বর এই মাসে ৭০ শতাংশ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে গোটা দেশেই।

Tags

Related Articles

Close