টেক নিউজনিউজ

সুখবর! বাড়িতে বসেই ভবিষ্যৎ সঞ্চয়ের পথ খুলে দিল Google Pay, জানুন বিস্তারিত

বর্তমানে আমরা সবকিছুর জন্যই প্রচন্ডভাবে নির্ভরশীল ডিজিটাল প্লাটফর্মের উপর। ঘরে বসেই শপিং থেকে শুরু করে টাকা লেনদেন ইলেকট্রিক বিল জমা দেওয়া সবকিছুই শুধুমাত্র একটা টাচের মাধ্যমে সেরে ফেলতে পারি। বর্তমানে সেই কারণে চূড়ান্ত বাড়বাড়ন্ত বেড়েছে e-wallet – এর। আর এই সমস্ত e-wallet গুলি গ্রাহকদের সুবিধার্থে একাধিক অফার নিয়ে আসে। এই তালিকায় সবথেকে বেশি জনপ্রিয় ‘Google Pay’। তবে এবার শুধুমাত্র টাকা টান্সফার নয় তার সাথে গ্রাহকদের জন্য ভবিষ্যতে সঞ্জয়ের পথ খুলে দিলো এই প্ল্যাটফর্ম।

Google Pay সম্প্রতি ফিনটেক স্টাটআপ সেতু নামের একটি অ্যাপের সঙ্গে বাঁধতে চলেছে গাঁটছড়া। আর এই ওয়ালেটের মাধ্যমে ফিক্স ডিপোজিট খুলতে পারবেন গ্রাহকরা। আপাতত এক বছরের জন্য ফিক্স ডিপোজিট হিসেবে টাকা জমানো যাবে। আর এর জন্য ছোট ফিনান্স ব্যাংকের সাথে চুক্তিবদ্ধ হতে চলেছে google.। ফিক্স ডিপোজিট রেট সর্বোচ্চ ইন্টারেস্ট বর্তমানে ৬.৩৫ শতাংশ। অর্থাৎ আপনি কত টাকা এবং কতদিনের জন্য রাখছেন তার ওপর নির্ভর করবে আপনার ফিক্স ডিপোজিটের মেয়াদ শেষ হলে অতিরিক্ত কত টাকা আপনি পাবেন।

এর জন্য আপনাকে অবশ্যই ফোনে ‘Google Pay’ অ্যাপ্লিকেশনটি রাখতে হবে। সেখানে সাইন আপ করে আধার কার্ড সহ প্রয়োজনীয় তথ্য দিতে হবে। এরপর আপনার ফোনে একটি OTP আসবে। সেটি দেওয়ার পর আপনার নিজের সুবিধা মতন টাকা ফিক্সড ডিপোজিট হিসেবে রাখতে পারবেন। আর বছর শেষে পেয়ে যাবেন অতিরিক্ত টাকা। এই ফিক্স ডিপোজিটের বিশেষ সুবিধা হল, এতে আপনার ভবিষ্যতে সঞ্চয়ও হল আর তার জন্য আপনাকে ব্যাংকেও দৌড়াতে হলো না। এমনকি ব্যাঙ্কিং অ্যাপ্লিকেশন নিয়েও আর মাথা ব্যথা থাকবে না আপনার।

জানা গেছে, ইতিমধ্যে এই পরিষেবার ট্রায়েল চালু হয়ে গিয়েছে। ৭-২৯ দিন, ৩০-৪৫ দিন, ৪৬-৯০ দিন, ৯০-১৮০ দিন, ১৮১-৩৬৪ দিন এবং ৩৬৫ দিন- এর মধ্যে টাকা জমানোর জন্য যেকোনো একটি অপশন বেচে নিতে পারবে গ্রাহকরা। ইন্টারেস্ট রেট ৩.৫০ শতাংশ থেকে শুরু। তবে সাধারণের জন্য কবে থেকে এই পরিষেবা চালু হচ্ছে তা এখনো অফিশিয়ালি না জানালেও খুব শীঘ্রই এই পরিষেবা গ্রাহকরা পাবেন বলে মনে করা হচ্ছে।

Tags

Related Articles

Close