×

১ কোটি টাকার নিশ্চিত গ্যারান্টি দিচ্ছে LIC-র এই পিলিসি! জেনে নিন সমস্ত ডিটেলস

বর্তমান সময়ে আপনি যদি নিরাপদ বিনিয়োগের পরিকল্পনা করে থাকেন তবে সবথেকে ভালো বিকল্প হল ‘এলআইসি'(LIC)। সম্প্রতি তারা গ্রাহকদের জন্য নিয়ে এসেছে ‘জীবন শিরোমণি বীমা যোজনা’। যেখানে আপনি ১ টাকাতেও অসাধারণ লাভ করতে পারবেন। আসলে এলআইসি সবসময় সব শ্রেণীর মানুষদের কথা মাথায় রেখে যোজনা নিয়ে আসে।

এটিও সেরকমই একটি প্রকল্প। যেখানে আপনি বিনিয়োগের গ্যারান্টি-সহ পেয়ে যাচ্ছেন ঋণ ও বিভিন্ন রকমের সুবিধা। জানা গিয়েছে, ‘জীবন শিরোমনি প্ল্যান’ একটি ননলিঙ্কড প্ল্যান যেখানে আপনি কমপক্ষে ১ কোটি টাকার নিশ্চিত গ্যারান্টি পাবেন। এই যোজনাটি শুরু হয়েছিল ১৯শে ডিসেম্বর ২০১৭ তে। এটি আসলে একটি নন-লিঙ্কড, সীমিত প্রিমিয়াম পেমেন্ট মানি ব্যাক প্ল্যান।

যদিও এটি পুরোপুরি বিনিয়োগ বাজারের উপর নির্ভরশীল। এটি বিশেষভাবে তৈরি করা হয়েছে HNI (High Net Worth Individuals)এর জন্য। গুরুতর অসুস্থতার সময়ে এটি কভার প্রদান করে। একইসাথে এতে রয়েছে তিনটি ঐচ্ছিক রাইডার। এটি গ্রাহকের পরিবারকে পলিসির মেয়াদে মৃত্যুকালীন সুবিধার আকারে আর্থিক সহায়তা প্রদান করে।

পলিসি হোল্ডার জীবিত অবস্থায় যেমন একটি নির্দিষ্ট সুবিধা পাবেন, তেমনই মৃত্যুর পর তার পরিবারও সুবিধা পাবে। একইসাথে যদি পলিসির মেয়াদ শেষ হয়ে যায় তাহলে মোটা টাকা দেওয়া হবে পরিবারকে। শুধু তাই নয়, এতে রয়েছে ঋণের সুবিধা। তাই এক কথায় বলতে গেলে এলআইসি’এর এই প্রকল্প সারা জীবনের জন্য সুবিধা দেবে গ্রাহকদের।