×

Gas Cylinder: মাত্র ৩৫০ টাকায় পেয়ে যান এই গ্যাস সিলিন্ডার! এখনি না কিনলে পরে আফসোস করবেন

এই কম্পোজিট গ্যাস সিলিন্ডার প্রায় 350 টাকায় পাওয়া যাবে

বিপুল মূল্যবৃদ্ধির কারণে সাধারণ মানুষের কপালে পড়েছে চিন্তার ভাঁজ। পেট্রোল পণ্য থেকে শুরু করে রান্নার গ্যাস, সবকিছুর দাম আকাশছোঁয়া। মূল্যবৃদ্ধির কারণে আগুন লেগেছে সাধারণের হেঁশেল ঘরেও। এই মুদ্রাস্ফীতির শিকার সারা বিশ্ব। রাশিয়া- ইউক্রেনের যুদ্ধের ফলে সারা বিশ্ব জুড়ে চলছে শুরু হয়েছে একই অবস্থা। বিশেষ করে রান্নার গ্যাসের দাম দিন দিন বেড়েই চলেছে। হাজারের ঘর অনেকদিন আগে পেরোলেও তা কমবার কোনো আশার আলো দেখতে পাচ্ছেন না সাধারণ মানুষ। বরং দিন দিন তার দাম ঊর্ধ্বগামী।

তবে সাধারণ মানুষের এমন নাজেহাল পরিস্থিতির কথা চিন্তা করে সরকার নিয়ে এসেছে এমন একটি গ্যাস যার ফলে কমতে পারে গ্যাসের দাম। বর্তমানে উজ্জ্বলা প্রকল্প আওতায় ভর্তুকি সহ গ্যাস সিলিন্ডার পাওয়া যাচ্ছে না। তবে ভারত সরকার পরিস্থিতির কথা চিন্তা করে নিয়ে এসেছে কম্পোজিট গ্যাস সিলিন্ডার। যা মিলবে তুলনামূলক কম দামে।

এই কম্পোজিট গ্যাস সিলিন্ডার প্রায় 350 টাকা কম মূল্যে পাওয়া যাবে। অর্থাৎ এই গ্যাস সিলিন্ডার আপনি পেয়ে যাবেন 750 টাকার মধ্যে। এই কম্পোজিট গ্যাস সিলিন্ডারের ওজন রাখা হয়েছে 10 কেজি। সুতরাং এই 10 কেজি গ্যাস সিলিন্ডার পেতে আপনাকে খরচ করতে হবে প্রায় 750 টাকা। তবে এই সিলিন্ডার এক স্থান থেকে অন্য স্থানে নিয়ে যাওয়া অত্যন্ত সুবিধাজনক। এছাড়াও বেশ কিছু শহরে এই গ্যাস সহজলভ্য।

এই গ্যাস পাওয়ার জন্য আপনাকে নিকটবর্তী ইন্ডেন গ্যাস এজেন্সি সাথে যোগাযোগ করতে হবে। বর্তমানে দিল্লি, লখনৌ, মুম্বাই শহরে এই কম্পোজিট গ্যাস 750 টাকার বিনিময় দেওয়া হচ্ছে। আবার অন্যদিকে বেশকিছু শহরে এই কম্পোজিট গ্যাস 619 টাকায় বিক্রি হচ্ছে। সুতরাং এই গ্যাস সাধারণ মানুষের জন্য সুবিধাজনক হবে বলেই মনে করা হচ্ছে। অন্যদিকে 15 কেজি গ্যাস সিলিন্ডারের কোনরকম দামের পরিবর্তন হয়নি, তবে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম 36 টাকা কম হয়েছে।