×

বিপদে মাতৃভূমি, বন্দুক হাতে রণ মূর্তি ধারণ করলেন ইউক্রেনের ‘সেরা সুন্দরী’, কুর্নিশ নেটদুনিয়ায়

বিপন্ন আজ মাতৃভূমি, বিপন্ন দেশ! গত বৃহস্পতিবার যাবৎ আকস্মিক রুশ-সেনানী হামলায় বিধ্বস্ত ইউক্রেন! প্রথমদিকে কিয়েভ এবং খারকিভের সেনা সেটেলমেন্ট এ হামলা চালানো হলেও পরবর্তীতে দেশের বসত এলাকাতেও ধ্বংসলীলায় মেতেছে রুশ-সামরিক বাহিনী। আর এই বিপন্ন পরিবেশে মাতৃভূমি রক্ষায় এগিয়ে এলেন 2015 মিস গ্র্যান্ড ইউক্রেন সুন্দরী!

এদিন বন্দুক হাতে সেনানীর পোশাকে মিস গ্র্যান্ড ইউক্রেন আনাস্তেসিয়া লিনার স্পষ্ট বার্তা, “ইউক্রেনের জন্য প্রার্থনা করুন। যুদ্ধ বন্ধ হোক।” স্টিলেটো ও জমকালো পোশাক ছেড়ে হাতে বন্দুক তুলে নেওয়া এই লাস্যময়ী মডেলের সৌন্দর্যে এখন ফিদা সারা নেটদুনিয়া। তুরস্কের জনসংযোগ অধিকারী হিসেবে কর্মরত এই সুন্দরী এদিন নিজের ইনস্টাগ্রাম পেজ এ একাধিক রণসজ্জায় স্বজ্জিত ছবি পোস্ট করেছেন।

যুদ্ধ যখন ঘরের দরজায় এসে দাঁড়ায় তখন হয়ত প্রতিরক্ষা ছাড়া কোন উপায় থাকে না সেইজন্যেই কালাশনিকভ হাতে তুলে নিয়ে আনাস্তেসিয়া দেশবাসীর উদ্দেশ্যে লিখেছেন, “আমি কালাশনিকভ চালাতে শিখে গিয়েছি। আমি বন্দুক চালাতে প্রস্তুত। আমার সাথে যে এমন কিছু হতে পারে এ কথা আমি কিছুদিন আগেও জানতাম না। আমাদের পুরুষরা একাই ইউক্রেনের মাটির জন্য লড়ছে। তাই নারীদেরও এইভাবে প্রস্তুত হওয়াই উচিত।”

তবে শুধুমাত্র আনাস্তেসিয়াই নন, সারাদেশ যখন বোমারু বিমানের দাপটে কাঁপছে চারিদিকে যখন যুদ্ধ-যুদ্ধ রব ঠিক সেইসময় নবদম্পতি ইয়ারনা এবং সাভিয়াতটসলাভ বিয়ে সেরেই হাতে তুলে নিলেন বন্দুক। আর পাঁচজন সদ্যবিবাহিত কপোত-কপোতীর মত নয় বরং দেশ রক্ষার্থে বিয়ের পরেই রণসজ্জায় সজ্জিত হয়ে ঝাঁপিয়ে পড়া এই দম্পতি বর্তমানে রয়েছেন আলোচনার কেন্দ্রবিন্দুতে।