×

বেতন প্রায় ৪০ হাজার টাকা, ৪৩ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ করছে কেন্দ্র সরকার

বাম্পার খবর! রাজ্যে আবারও চালু এসএসসি। ৪৩০০ পদে বেতন শুরু ৩৪৫০০ থেকে। চাকরি প্রার্থীদের জন্য এক দারুন সুখবর শোনালো সরকার। অবশেষে এসএসসি কর্তৃপক্ষ একটি বিশাল নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। রাজ্যের যে কোন জেলার যেকোন প্রান্ত থেকেই এই চাকরির জন্য আবেদন করা যাবে। মহিলা ও পুরুষ নির্বিশেষে মোট ৪৩০০ টি নতুন পদে নিয়োগ করা হবে। দিনের পর দিন যারা সরকারি চাকরির জন্য পড়াশোনা করছিলেন তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। পর্যাপ্ত নিয়োগের অভাবে রাজ্যে যে বেকারত্বের সমস্যা তৈরি হয়েছে তাতে কিছুটা হলেও সুফল মিলবে।

মূলত সাব ইন্সপেক্টর পদে নিয়োগ করবে এসএসসি কর্তৃপক্ষ। খুব সহজে অনলাইনে এই চাকরির আবেদন করা যাবে। সবার প্রথমে প্রার্থী নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করযে হবে। তারপর সেখানকার অনলাইন রেজিস্ট্রেশনের লিংকে ক্লিক করতে হবে। সেখানে প্রার্থীর প্রয়োজনীয় যাবতীয় সকল প্রকার তথ্য যেমন নিজের নাম, বাবার নাম শিক্ষাগত যোগ্যতা, বয়স, লিঙ্গ, ঠিকানা, নির্দিষ্ট আইডি নম্বর এবং কাস্ট স্ট্যাটাস (যদি থাকে), একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং একটি ইমেইল আইডি দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

এরপর ওয়েবসাইট থেকে স্বয়ক্রিয় ভাবে একটি রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড দেওয়া হবে। এই রেজিস্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগ ইন করতে হবে। সবার শেষে সংশ্লিষ্ট নির্দিষ্ট পদের জন্য আবেদন জানাতে হবে। আবেদনের সময় নিজের যাবতীয় তথ্য যথা মাধ্যমিকের এডমিট কার্ড, ভোটার কার্ড অথবা আধার কার্ড, পাসপোর্ট সাইজ রঙিন ফটো এবং সিগনেচার, সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে।

এই সাব ইন্সপেক্টর পদের জন্য আবেদন হলে যে কোন স্বীকৃত ইউনিভার্সিটির থেকে স্নাতক ডিগ্রি থাকা বাধ্যতামূলক। প্রার্থীর বয়স হতে হবে ২০ থেকে ২৫ বছরের মধ্যে। তবে এসসি এবং এসটি প্রার্থীরা বয়সের ক্ষেত্রে অতিরিক্ত ৫ বছরের ছাড় পাবেন। এবং ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে ৩ বছরের ছাড় পাবেন। এই পদের জন্য মাইনে হবে মাসিক ৩৫ হাজার ৪০০ টাকা। বেতন সর্বোচ্চ ১,১২,৪০০ টাকা অব্দি হতে পারবে। আবেদনেরপত্র জমা দেওয়ার শেষ সময়সীমা ৩০ শে আগস্ট ২০২২।