×

তৃতীয় ব্যক্তির প্রতি আশক্ত স্ত্রী? লুকোতে চাইলেও বলে দেবে এই লক্ষণগুলি

অনুপ আর হিয়া দুজনেই প্রায় কয়েকবছর ধরে বিবাহিত জীবন, বেশ ভালোই চলছিল কিন্তু গত কয়েকমাস ধরেই দাম্পত্য কলহ বেড়েই চলেছে, হাসি আবেগ সব যেন উবে গেছে.. অনুপ হিয়ার মতোই এ ধরনের ঘটনার সাথে দাম্পত্য জীবনে অনেকের মিল খাই, অনেকেই হয়তো এই ঘটনার মধ্যে দিয়ে গেছেন। কিন্তু হয়তো কারন খুঁজে পাচ্ছেন না।

দুজনে একসাথে তলায় থেকেও যেন আলাদা আলাদা জীবনযাপন করা, স্ত্রী দরকার ছাড়া কথা বলে না সারাক্ষণই আপনাকে এড়িয়ে চলার প্রচেষ্টা। ঝগড়া মেটানোর কোনো ইচ্ছাই নেই। এই ধরনের ঘটনা কিন্তু হতেই পারে সম্পর্ক বিচ্ছেদের ইঙ্গিত বা তৃতীয় কোনো ব‍্যক্তি আগমন। দুজনের সম্পর্কে হঠাৎ আরেকজনের উপস্থিতি কিভাবে টের পাবেন তার কিছু উপায় রয়েছে এই কয়েককটি লক্ষণ দেখলেই বুঝতে পারবেন স্ত্রী তৃতীয় ব্যক্তির প্রতি আসক্ত কিনা। চলুন জেনে নেয়া যাক।

সারাক্ষণ অশান্তি চলছে দুজনে কিন্তু ঝগড়ার শুরুটা প্রতিবার স্ত্রী করেন? কারণ ছাড়া ঝগড়া করার সুযোগ খুঁজে স্ত্রী! এমন হলে সতর্ক হোন কারণ অনেক সময় বিবাহবহির্ভূত সম্পর্কের জেরে এমনটা হতে পারে।

স্ত্রী যদি সর্বদা অন্য লোকের সাথে আপনার তুলনা করেন, সারাক্ষণ বোঝাতে চেষ্টা করে সে কতটা খারাপ আছে তাহলে এটা বিবাহ-বহির্ভূত সম্পর্কে জড়িয়ে যাওয়ার ইঙ্গিত হতে পারে। যদিও প্রথমে সন্দেহ না করে আগে দেখুন আপনার দিকে সত্যিই কোনো খামতি আছে কিনা।

যদি দেখেন সর্বক্ষেত্রে স্ত্রীর অতিরিক্ত চাহিদা বেড়ে গিয়েছে এমন জিনিস দাবি করছে যা আপনার সাধ্যের বাইরে এমনকি চাহিদা পূরণ না করতে পারলে বিয়ে ভাঙ্গার কথা বলছে তাহলে এই আচরন মোটেও স্বাভাবিক নয়।

যদি দেখেন কোনো কিছুর সাথে অ্যাডজাস্ট করতে চাইছেন না আপনার স্ত্রী, আপনাকে এড়িয়ে চলছে, সমস্যা মেটানোর চেষ্টা করছে না এমন আচরণ দেখলে বুঝতে হবে কোন সমস্যা রয়েছে। কোনো সম্পর্ক থেকে বেরিয়ে আসতে চাইলে তবে এমন ধরনের আচরণ করেন মানুষ। সম্পর্কে সমস্যা আসতে পারে তবে তা ঠিক করতে না চেয়ে বেরিয়ে যেতে চাইলে বুঝতে হবে সে অন‍্য কোনো কারো প্রতি আগ্রহী।