×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

গ্রাহকদের জন্য বড় সুখবর নিয়ে এলো SBI! ২৮ অক্টোবর পর্যন্ত মিলবে এই সুবিধা

চলতি বছর স্বাধীনতা দিবসের 75 বছর পূর্তি উপলক্ষে "উৎসব ডিপোজিট স্কিম" শুরু করেছিল এসবিআই

বর্তমান সময়ে দেশের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক হল এসবিআই! বাড়তে থাকা গ্রাহকসংখ্যার কথা মাথায় রেখে এসবিআই তাদের গ্রাহকদের সুবিধার্তে প্রায়শই নানান ধরনের স্কিম কিংবা অফার নিয়ে আসতে থাকে আর সেই ধারা বজায় রেখে চলতি বছর স্বাধীনতা দিবসের 75 বছর পূর্তি উপলক্ষে “উৎসব ডিপোজিট স্কিম” শুরু করেছিল এসবিআই এবং এই স্কিমের সূত্রেই এসবিআই এর তরফ থেকে জারি করা নোটিফিকেশন অনুযায়ী জানা যাচ্ছে অক্টোবর মাসের আঠাশ তারিখ পর্যন্ত আমানতকারীরা ডিপোজিট জমা দিতে পারবেন।

অন্যদিকে নতুন জারি করা নোটিফিকেশন অনুযায়ী,আমানতকারীর প্যান কার্ডের সাথে আধার কার্ড সংযুক্তিকরনের আর্জি জানিয়েছে ব্যাংক। এই ফিক্স ডিপোজিট স্কিমের মোট মেয়াদ হল 1000 দিন। এছাড়াও এই স্কিমের আওতায় আমানতকারীকে 6.1 পার্সেন্ট হারে সুদ দেবে এসবিআই। যেখানে সচরাচর ক্ষেত্রে এত চড়া হারে এফবিআইকে সুদ দিতে দেখা যায় না।

এছাড়াও উৎসব ডিপোজিট স্কিমের আওতায় প্রবীণ নাগরিকেরা পেয়ে যাবেন বিশেষ সুবিধা। কোন ষাটোর্ধ্ব ব্যক্তি এই স্কিমের আওতায় আবেদন করলে সেক্ষেত্রে 50 বেসিস পয়েন্ট অতিরিক্ত হারে সুদ পাবেন অর্থাৎ প্রবীণ নাগরিকদের 6.6 শতাংশ হারে সুদ দেবে ব্যাংক। তাই আপনি যদি একজন প্রবীণ নাগরিক হোন এবং এই স্কিমে ইনভেস্ট করতে চান তবে এটি একটি নিঃসন্দেহে দুর্দান্ত সুযোগ।

তবে বলে রাখা ভালো যে,স্থায়ী আমানতে জমা দেওয়া টাকার পরিমাণ এই স্কিনের ক্ষেত্রে দুই কোটি টাকার কম হতে হবে। নইলে এই বিশেষ স্কিমের আওতায় লাভ পাবেন না আমানতকারী অর্থাৎ দুই কোটি টাকার বেশি আমানতের ক্ষেত্রে উচ্চহারে সুদ প্রদান করবে না এসবিআই। অতএব আর দেরি কিসের? নিকটবতী এসবিআই শাখায় গিয়ে আজই এই স্কিমের আওতায় বিনিয়োগ করুন।