×

মাত্র ১৫ বছরেই হয়েছে ক্যানসার, দু’বার মৃত্যুর মুখ থেকে ফেরা অভিনেত্রী ঐন্দ্রিলার বাস্তব জীবন হার মানায় সিনেমার গল্পকে

বহরমপুর মফঃস্বল শহরের মেয়ে সে বয়স মোটে 24 কিন্তু চোখে হাজারো স্বপ্ন। যে স্বপ্ন ছুঁতে প্রাণপণ ছুটে চলেছে সে কিন্তু স্বপ্ন ছোঁয়ার পথেই হাজারো হোচট হাজারো চড়াই উৎরাই। কিন্তু সেতো জীয়নকাঠি তাকে তো জয়ী হতেই হবে..ঐন্দ্রিলা শর্মা এক জীবন যুদ্ধের নাম এক হার না মানা জেদী মেয়ের নাম।

ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma), বর্তমানে টেলিপাড়ার অন্যতম মুখ তিনি। বলা ভালো তিনি ফিনিক্স পাখি যিনি তীব্র লড়াই ও প্রতিবন্ধকতা কাটিয়ে ফিরে এসেছেন নতুন উদ্যমে। মাত্র 24 বছর বয়সী এই অভিনেত্রী ইতিমধ্যে ক্যান্সারের মতো দুরারোগ্য ব্যাধিকে জয় করেছেন। সুস্থ হয়ে কথা দিয়েছিলেন আবারও ফিরবেন অভিনয়, রেখেছিলেন কথা। কিন্তু ফের তিনি মুখোমুখি অগ্নীপরীক্ষায়। আচমকায় মঙ্গলবার রাতে ব্রেন স্ট্রোক হয় তার আপাতত একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। ঐন্দ্রিলার লড়াইয়ের কাহিনী শুনলে অবাক হবেন আপনিও।

ছোট থেকেই নাচ এবং আবৃত্তিতে পারদর্শী ছিলেন ঐন্দ্রিলা (Aindrila)স্বপ্ন দেখতেন অভিনেত্রী হওয়ার। কিন্তু ২০১৫ সালেই প্রথম ধাক্কা খান অভিনেত্রী। হঠাৎ জানতে পারেন তার শরীরে বাসা বেঁধেছে মারণ রোগ। টানা দেড় বছর ধরে মারন রোগের সাথে লড়াই করে ওই একাদশ শ্রেণির ছাত্রী। চলেছে কেমোথেরাপির, শারীরিক ও মানসিক যন্ত্রণা। তবু মনে ছিল না অদম‍্য জেদ ও ইচ্ছা। আর সেই ইচ্ছা শক্তির ওপর ভর করেই একটু সুস্থ হতেই নিজের স্বপ্ন পূরণে ব্রতী হয়েছিলেন তিনি। একসঙ্গে অভিনয় আর পড়া দুটোয় চালিয়ে গেছেন তবে শারীরিক কারণেই পড়াশোনাটা শেষ করে উঠতে পারেননি ঐন্দ্রিলা। তবে পুরোদমে কাজ করেছেন অভিনয় জগতে।

কিন্তু এখানেই লড়াই শেষ নয়। সবে মাত্র যখন জনপ্রিয়তা পেতে শুরু করেছেন তখন ফের দ্বিতীয় বার ক্যান্সার থাবা বসায় তার শরীরে আবার শুরু হয় দীর্ঘ লড়ায়। 2021 সালে ডান কাঁধে তীব্র ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন ফুসফুসে তখন 19সেন্টিমিটারের টিউমার। তারপরে দীর্ঘ সাত মাস একটানা কেমোথেরাপীর যন্ত্রনা সয়েছেন, হয়েছে অস্ত্রোপচার। ঐন্দ্রিলার বেঁচে থাকার তাগিদের কাছে ফের একবার হার মানে মৃত্যু।

ইচ্ছাশক্তি এতটাই প্রবল যে আবারো কাজে ফিরেছেন তিনি। তবে দীর্ঘ লড়াই যেন শেষ হয়েও শেষ হলো না আরো একবার জীবনযুদ্ধের সম্মুখসমরে তিনি। তবে সকলের দৃঢ় ধারণা ফের জীবন যুদ্ধে জয়ী হবে “জীয়নকাঠির” উপজীব‍্য ঐন্দ্রিলা। তিনি দেখিয়ে দেবেন অদম্য ইচ্ছা শক্তি দিয়ে হারিয়ে দেওয়া যায় সব।