বিনোদনভাইরাল ভিডিও

সমাজকে নষ্ট করে খেলা করছেন রচনা ব্যানার্জী! Didi No1-এর বিরুদ্ধে এল আইনি হুঁশিয়ার

গত দশ বছর ধরে স্বমহিমায় সম্প্রচারিত হচ্ছে দিদি নাম্বার ওয়ান রিয়েলিটি শো। আর এই রিয়েলিটি শোয়ে সঞ্চালিকা হিসেবে দেখা মেলে রচনা ব্যানার্জীর। রচনা ব্যানার্জি বাংলার ফিল্ম ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেত্রী হলেও বর্তমানে তার সবথেকে বড়ো পরিচয় দিদি নাম্বার ওয়ান। এই রিয়েলিটি শো এতটাই জনপ্রিয়তা পেয়েছে যে এটি প্রতিটি মহিলার কাছে অনুপ্রেরণা হয়ে দাঁড়িয়েছে। তবে এবার এই দিদি নাম্বার ওয়ানের বিরুদ্ধে এলো আইনি পদক্ষেপের হুংকার।

বছরের পর বছর ধরে দিদি নাম্বার ওয়ান সমাজে নিপীড়িত এবং অত্যাচারিত মহিলাদের প্ল্যাটফর্ম দিয়ে এসেছে তাদের মনের কথা খুলে জানাবার জন্য এবং তাদের ঘুরে দাঁড়ানোর গল্প সকলের সাথে ভাগ করে নেবার জন্য। যাতে তাদের ঘুরে দাঁড়ানোর গল্পগুলি সকলের কাছে অনুপ্রেরণা হতে পারে। তবে এই কারণটিই হয়ে দাঁড়ালো নেটিজেনদের একাংশের অসন্তোষের কারণ।

দিদি নাম্বার ওয়ান শোতে বেশিরভাগই ডিভোর্সি মহিলাদের আমন্ত্রণ জানানো হয় এবং তারা এসে তাদের শ্বশুরবাড়ি এবং স্বামীর নির্যাতনের নানা গল্প সকলের সামনে প্রকাশ করেন। কিন্তু সেই কথাগুলি কতটা সত্য বা তার বাস্তবতা যাচাই করা হয় না। তাই সেখানে কেউ মিথ্যে বললেও সত্যিটা থেকে যাই আড়ালে। কিন্তু মহিলাদের সাথে সাথে একইভাবে অত্যাচারিত হন বহু পুরুষও। কিন্তু সেই কথা শোনা বা বলার জন্য নেয় কোন প্ল্যাটফর্ম। আর এই কারণেই দিদি নাম্বার ওয়ানের দিকে উঠেছে প্রশ্নের আঙুল।

বেহালার এক বাসিন্দা এই বিষয়ে জানিয়েছেন, কিছুদিন আগেই তার প্রাক্তন স্ত্রী এই মঞ্চে এসে তাদের বিচ্ছেদ সম্পর্কিত নানা ধরনের কথাবার্তা বলে গেছেন। তবে তিনি নিজে কি কি করেছিলেন সেসব কথা তিনি জানাননি। সুতরাং এসব কথা বলে তিনি সমবেদনা কোড়াচ্ছেন কিন্তু সমাজে পুরুষেরাও অত্যাচারিত হচ্ছে, কিন্তু সে কথা দিদি নাম্বার ওয়ান শোনেনা।

এই ব্যক্তির সমর্থনে নেটিজেনদের একাংশ ফেটে পড়েছে ক্ষোভে। কিছুজন কলম তুলে নিয়ে জানিয়েছেন তাদের বাস্তবের জীবনের উদাহরণ। আবার কেউ কেউ জানিয়েছেন দিদি নাম্বার ওয়ানে বারবার মহিলাদের নিপীড়িত অত্যাচারিত দেখানোর জন্য এবং পুরুষদের অত্যাচারী, দোষী হিসেবে দেখানোর জন্য দিদি নাম্বার ওয়ান এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার কথা।