বিনোদন

Arijit Singh: নিজের হাতে গিটার বাজিয়ে ঘন্টার পর ঘন্টা গান, লাইভ কনসার্টে অরিজিৎ, রইল ভিডিও

কিছুদিন আগেই করোনার জেরে মাতৃবিয়োগ হয়েছে মেলোডি কিং অরিজিৎ সিং (Arijit Singh) এর। করোনায় আক্রান্ত হয়েছিলেন অরিজিতের মা অদিতি সিংহ। মাকে বাঁচানোর বহু চেষ্টা করার পরেও অবশেষে ব্রেন স্ট্রোকে মারা যায় গায়কের মা। মার চিকিৎসা করানোর জন্য মুম্বাই থেকে মুর্শিদাবাদে নিজের গ্রামে ফিরে আসেন অরিজিৎ। তবে শেষ রক্ষা হয়নি, মায়ের চিকিৎসা করানোর সময় অরিজিৎ অনুভব করেছিলেন তার গ্রামে এখনো পর্যন্ত নেই পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থা। আর তখনই তিনি কথা দিয়েছিলেন তিনি একটি ফেসবুকে অনলাইন কনসার্ট করবেন এবং সেই কনসার্টে মাধ্যমে যা টাকা রোজগার হবে তা পুরোটাই যাবে গ্রামের চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন খাতে।

মায়ের মৃত্যুর পর অরিজিৎ মুম্বাইতে ফিরে গেলেও নিজের কথা রেখেছেন গায়ক। গত রবিবার রাত ৮টার সময় নিজের ফেসবুক পেজ থেকে লাইভে আসেন অরিজিৎ। ‘গিভ ইন্ডিয়া’র সঙ্গে আয়োজিত এক অনলাইন কনসার্টে ঘণ্টার পর ঘণ্টা গান গাইলেন গায়ক। এমনকি সেই গানের মধ্যে ছিল তার নতুন গান ‘জানে বাঁচায়েঙ্গে’। সুরের সম্রাট অরিজিতের গান প্রতিবারের মতোনই মানুষের মন ছুঁয়ে গেছে।

গ্রামের ভঙ্গুর চিকিৎসা ব্যবস্থা দেখে অরিজিৎ তার মায়ের মৃত্যুর পর জানিয়েছিলেন, তার অনলাইন কনসার্টে (online concert) যা টাকা আসবে তার সমস্তটাই তিনি দান করবেন করোনার চিকিৎসা খাতে , অরিজিৎ জানিয়েছিলেন তার কনসার্টে সংগৃহীত টাকা দিয়ে কেনা হবে হাসপাতালগুলির জন্য এমআরআই (MRI), সিটি স্ক্যান (CT scan)-এর মতো বিভিন্ন পরীক্ষার যন্ত্রপাতি। মায়ের মৃত্যুর পর নিজের গ্রামের সাধারণ মানুষের পাশে দাঁড়াতে পাঁচটি হাই ফ্লো নেজাল অক্সিজেন থেরাপি মেশিন মুর্শিদাবাদ জেলা স্বাস্থ্য দফতরকে অনুদান করেছিলেন অরিজিৎ। জানা গিয়েছে, এই মেশিনগুলি ব্যবহার করা হবে মেডিক্যাল কলেজের অধীনে থাকা সরকারি হাসপাতালগুলিতে। যা করোনা আক্রান্তদের চিকিৎসার কাজে লাগবে।

অরিজিতের এই উদ্যোগকে সফল করতে তার পাশে এসে দাঁড়িয়েছে জিয়াগঞ্জের ‘ধৃতী ফাউন্ডেশন’। আর যাতে বিনা চিকিৎসায় গ্রামের কোন করোনা আক্রান্ত রোগীর প্রাণ না যায় সেই প্রচেষ্টাতেই এই উদ্যোগ নিয়েছে গায়ক। অরিজিতের এই উদ্যোগে খুশি তার অনুরাগীরাও। অরিজিতের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন চিকিৎসক প্রশান্ত বিশ্বাস।

Tags

Related Articles

Close