×

অমিতাভ-রেখার মধ্যে গভীর প্রেমের সম্পর্ক থাকলেও বিয়ে হয়নি এই দুটি কারণে!

বলিউডের চলচ্চিত্র ইতিহাসের সর্বশ্রেষ্ঠ রোমান্টিক জুটি অমিতাভ-রেখা

গসিপ বিতর্ক প্রেম বিচ্ছেদ বলিউডের অন্দরে কান পাতলে শোনা যায় এই খবর। গ্ল্যামার জগতে তারকাদের মধ্যে সম্পর্ক গড়ে ওঠার খবর খুব অস্বাভাবিক কিছু নয়। রুপালি পর্দার প্রেম অনেক সময় পর্দা ছাপিয়ে বাস্তবে ধরা দেয়। কখনো তার পরিণতি মেলে কখনোবা তা হয়ে যায় ইতিহাস।

তবে বলিউডের ইতিহাস ঘাটলে আজও যা চর্চিত হয়ে ওঠে তা অমিতাভ বচ্চন ও রেখার কথা। বলা হয় বলিউডের চলচ্চিত্র ইতিহাসের সর্বশ্রেষ্ঠ রোমান্টিক জুটি তারা। যাদের অনস্ক্রিন প্রেম বাস্তব জীবনেও জলোচ্ছ্বাসের মতোন প্রবেশ করেছিল।

সিনেমার রুপালি পর্দায় এই জুটির সোনালী দিন পেরিয়ে গেছে বহু আগে কিন্তু আজও তাদের সেই চিরকালীন আবেদন মলিন হয়নি। “দো আনজানে” ছবি দিয়েই তাদের রুপালি পর্দার সফর শুরু হয়। শোনা যায় এই সেট থেকেই দুজনের সম্পর্কের সূত্রপাত। সেই সময় তাদের প্রেমের গুঞ্জনে তোলপাড় হয়েছিল টিনসেল টাউন।

যদিও এই প্রেম বিয়ে পর্যন্ত গড়ায়নি। বলিউডের গসিপ ফলে এর পিছনে রয়েছে দুটি কারণ এক রেখার খারাপ ভাগ‍্য আর দ্বিতীয় জয়া বচ্চন যিনি আটকে রেখেছিলেন অমিতাভ বচ্চনকে। অমিতাভ বচ্চন আর রেখা কে নিয়ে সিনেমা প্রেমীদের মধ্যে যে কৌতূহল তৈরি হয়েছিল তা এখনো পর্যন্ত দূর হওয়ার নয় তাই মাঝে মধ্যেই তাদের নিয়ে সরগরম হয়ে ওঠে পেজ থ্রি’র পাতা।

জনশ্রুতি যে অমিতাভ ও রেখার প্রেম এতটাই গভীর ছিল যে তারা বিয়ে করারও পরিকল্পনা করেছিলেন। সেই সময় যদিও অমিতাভ বচ্চন বিবাহিত। তাই নিজের ঘর বাঁচাতে আপ্রাণ চেষ্টা করেছিলেন জয়া বচ্চন, রেখার কাছে অমিতাভকে যেতে দেননি তিনি। শোনা যায় অমিতাভকে আটকে রাখতে নিজের ক্যারিয়ার ত‍্যাগ করেছিলেন জয়া বচ্চন।

অমিতাভ-রেখার মধ্যে গভীর প্রেমের সম্পর্ক থাকলেও বিয়ে হয়নি এই দুটি কারণে!

পিঙ্ক ভিলার একটি প্রতিবেদনে বলা হয়েছে যে জয়া রেখাকে ডিনারের জন্য আমন্ত্রণ করে স্পষ্ট ভাবে বলেছিলেন যে তিনি কোন কারণে তার স্বামীকে ছেড়ে যাবেন না। অপরদিকে একবার যখন অমিতাভ বচ্চন সিলসিলার সেটাই আহত হয়েছিলেন অভিনেত্রীকে হাসপাতালে যেতে দেওয়া হয়নি এই ঘটনার পরেই অমিতাভ রেখার সঙ্গে দূরত্ব তৈরি করেন। অমিতাভ ঠিক করে নিয়েছিলেন তিনি আর রেখার সাথে সম্পর্ক রাখবেন না তারপরেই অভিনয় ও সংসারে মন দেন বিগবি।