বিনোদন

নিজের ব্যাবহার করা পুরনো পোশাক এই কাজে লাগান অমিতাভ বচ্চন, শুনলে চমকে যাবেন

সম্প্রতি আশি বছরে পা দিলেন বলিউডের শাহেনশা অমিতাভ বচ্চন(Amitabh Bachchan)। তবে বয়স বাড়লেও সময়ের সাথে সাথে তার গ্ল্যামার, ফ্যাশন সেন্স যেন ক্রমাগত বেড়েই চলেছে। তিনি যে পোশাকই পরেন না কেন চেহারার সাথে ঠিকঠাক মানিয়ে যায়। দীর্ঘ পাঁচ দশক ধরে ফ্যাশন ইন্ডাস্ট্রির ট্রেন্ড সেট করছেন তিনি।

এই পরিস্থিতিতে সকলের মনে প্রশ্ন আসতে পারে পুরনো পোশাকগুলি দিয়ে কী করেন এই অভিনেতা? কারণ পুরনো পোশাক খুব কমই রিপিট করতে দেখা যায় তাকে। যার উত্তর তিনি নিজেই দিয়েছেন। আসলে বলিউড তারকাদের ফ্যাশন বিষয়টি নিয়ে সবসময় অবগত থাকতে হয়। ফ্যাশন থেকে আউট হয়ে গেলে সেই পোশাক তারা আর পরতে পারেন না।

তবে অমিতাভ কিন্তু নিজের পুরনো পোশাক ফেলে দেন না বরং যাদের পোশাকের অভাব রয়েছে তাদের কাছে বিলিয়ে দেন। আর তা না হলে নিজের পোশাক নিজের কাছেই যত্ন করে রেখে দেন। একইসাথে আরো একটি বিষয় রয়েছে, পুরনো জামা-কাপড় দিয়ে তিনি ফ্যাশন রিসাইক্লিং করেন। এই বিষয়টি হয়তো অনেকেই জানেন না।

এর অর্থ হলো পুরনো ফ্যাশনের পোশাকের ট্রেন্ডকে পুনরাবৃত্তি করা। ফ্যাশন ইন্ডাস্ট্রির মতে প্রত্যেক ১৫ থেকে ২৫ বছরের মধ্যে ফ্যাশন রিপিট হয়। তাই পুরনো পোশাকগুলিকে নিয়ে এভাবেই রিসাইক্লিংয়ের জন্য ব্যবহার করেন অমিতাভ। যার ফলে নতুন নতুন ফ্যাশন ট্রেন্ডও তৈরি হয় এবং পুরনো পোশাকগুলিও ব্যবহার হয়ে যায়।

Related Articles