দেশনিউজ

মুসলিম হলেও তিনি ভগবান রামের ভক্ত, ৮০০ কিমি পথ হেঁটে যাচ্ছেন অযোধ্যা

হাতে আর মাত্র কয়েকদিন। আগামী ৫-ই আগস্ট অযোধ্যায় অনুষ্ঠিত হতে চলেছে রাম মন্দিরের ভূমি পুজো। যা নিয়ে ইতিমধ্যেই উত্তেজনা তুঙ্গে। আর এরই মাঝে সামনে এলো এক নজিরবিহীন ঘটনা। জাত-পাত ধর্মকে বুড়ো আঙ্গুল দেখিয়ে অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পূজায় অংশ নিতে এবার পথ ধরে হাঁটতে শুরু করেছেন এক মুসলিম ব্যক্তি।

রাম মন্দির ভূমি পুজো নিয়ে উৎসাহিত দেশবাসী। কানাঘুষো শোনা যাচ্ছে ভূমি পুজোয় অংশ নিতে উপস্থিত থাকতে পারেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে,এবার জাতপাত ধর্ম ভুলে রাম মন্দিরের ভূমি পুজোয় অংশ নিতে পথে নামলেন মুসলিম ব্যক্তি। ওই মুসলিম ব্যক্তির নাম মোহাম্মদ ফয়েজ খান। তিনি ছত্তিশগড়ের চাঁদখুরি থেকে ৮০০ কিমি দীর্ঘ পথ ধরে হাঁটতে শুরু করেছেন ভূমি পুজোয় অংশ নেওয়ার জন্য।

এই প্রসঙ্গে মোহাম্মদ ফয়েজ জানান, ‘আমি একজন মুসলিম ব্যক্তি হলেও আমার পূর্বপুরুষরা হিন্দু ছিলেন। আমি ভগবান রামের একজন বড় ভক্ত। আমার মসজিদ বা মন্দির যেখানেই যাই না কেন, আমরা হিন্দু বংশোদ্ভূত। এর আগেও আমি ১৫০০০ কিমি পথ অতিক্রম করে বিভিন্ন মন্দিরে গিয়ে ভগবান দর্শন করেছি। আর এটা তো মাত্র ৮০০ কিমি’।

উল্লেখ্য, শোনা যাচ্ছে ৪০ কেজি ওজনের রুপোর পাত দিয়ে তৈরি হচ্ছে রাম মন্দিরের ভিত। ইতিমধ্যেই
ভূমি পূজা উপলক্ষে মোট ১১ টি তীর্থক্ষেত্র থেকে মাটি এবং জল পৌছাচ্ছে অযোধ্যায়। অযোধ্যার প্রতিটি বাড়ি সেজে উঠবে প্রদীপের আলোয়। পাঁচটি গম্বুজে আরও জমকালো হবে রাম মন্দিরের। এমনকি মন্দিরের পাশে একটা বিশ্বমানের মিউজিয়াম তৈরি করা হতে পারে। সূত্রের খবর, মন্দিরের প্রথম তলের উচ্চতা হতে পারে ১৮ ফুট উঁচু। দ্বিতীয় তলের উচ্চতা ১৫ ফুট ৯ ইঞ্চির। প্রথম তলায় থাকবেন রামলালা বিরাজমানের মূর্তি। এবং দ্বিতীয় তলায় রাম-লক্ষ্মণ-সীতার মূর্তি।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Close