নিউজবাজারদররাজ্য

বাজারে অগ্নিমূল্য সবজি, লঙ্কা থেকে আলু দাম শুনলেই মাথায় হাত সাধারণ মানুষের

রাজ্যে করোনা যেভাবে থাবা বসিয়েছে তার জেরে প্রতিদিন লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। তাই করোনা সংক্রমণ রুখতে রাজ্য সরকারের তরফে সপ্তাহে দুদিন করে লকডাউন করার কথা ঘোষণা করেছিল। যার প্রভাব দেখা যাচ্ছে সবজি বাজারে। রাজ্যে সপ্তাহে দুদিন সম্পূর্ণ লকডাউন। বন্ধ থাকছে সমস্ত দোকানপাট। বাকি পাঁচদিন স্বাভাবিক। কিন্তু এই দুদিনের কথা মাথায় রেখে মধ্যবিত্তরা ব্যস্ত তাদের রান্নাঘরে সবজি জমা করতে। কিন্তু সবজির দাম আগুনছোঁয়া।

মানিকতলা বাজারে গিয়ে দেখা গেলো সবজির দাম মাত্রাছাড়া। যা দেখে রীতিমতো মধ্যবিত্তদের মাথায় চিন্তার হাত পড়েছে। প্রতি কেজি হিসেবে আলুর দাম ৩০ টাকা, পটল ৫০ টাকা, পেঁয়াজ ২৫ টাকা, বেগুন ৮০ টাকা, টমেটো ১০০ টাকা, ফুলকপি ৩০ টাকা এবং লঙ্কা ২০০ টাকা। যারা ঠেলাগাড়ি নিয়ে বাড়িতে বাড়িতে সবজি বিক্রি করতে যাচ্ছে তাদের কাছে সবজির দাম আরও বেশি।

করোনা সংক্রমণ রুখতে দীর্ঘদিন ধরে বন্ধ ট্রেন চলাচল। যার জেরে বাইরে থেকে সবজি শহরতলিতে যেতে একমাত্র ভরসা পেট্রল বা ডিজেল চালিত যানের। এদিকে দিন দিন বৃদ্ধি পাচ্ছে পেট্রল ডিজেলের দাম। এরই প্রভাব পড়ছে সবজি বাজারে, এমনটাই মনে করছে বিক্রেতারা।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Close