টেক নিউজনিউজ

ফ্রি-র গল্প শেষ! এবার Whatsapp করতে দিতে হবে টাকা

বিনামূল্যে পাওয়া যায় এমন জিনিস বর্তমানে খুব কমই মেলে। বর্তমানে একাধিক অ্যাপ ব্যবহার করতে গেলে গুনতে হয় টাকা। একইভাবে এবার ফ্রিয়ের দিন শেষ হতে চলেছে হোয়াটস অ্যাপে। সম্প্রতি জানা গেছে হোয়াটসঅ্যাপ ব্যবহারেও দিতে হবে টাকা। আর এমন খবর সামনে আসতেই তোলপাড় সারা দুনিয়া।

হোয়াটসঅ্যাপ বর্তমানে জনপ্রিয় অ্যাপ। যার মাধ্যমে চ্যাটিং থেকে শুরু করে ভয়েস কলিং এবং ভিডিও কলিং করা যায়। তবে এবার হোয়াটসঅ্যাপে আনা হল নতুন নিয়ম যার মাধ্যমে এবার থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে ভয়েস কলিং বা ভিডিও কলিং এর জন্য দিতে হবে টাকা। এতদিন হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে ভয়েস কল বা ভিডিও কল করলে কোন এক্সট্রা চার্জ দিতে হতো না। তবে এবার থেকে দিতে হবে চার্জ।

ইতিমধ্যে হোয়াটসঅ্যাপ কলের জন্য কত চার্জ করা হবে সেই বিষয়ে একটি সার্কুলার জমা দিয়েছে হোয়াটসঅ্যাপ, এমনটাই জানা গেছে মিডিয়া রিপোর্টের তরফ থেকে। কিন্তু কবে থেকে এই নতুন নিয়ম জারি করা হবে সে বিষয়ে এখনো সঠিক তথ্য মেলেনি। তবে শুধুমাত্র হোয়াটসঅ্যাপই নয়, Whatsapp এর সাথে সাথে Messenger,GoogleDuo,Instagram,Telegram মতো অ্যাপ ব্যবহারেও দিতে হতে পারে চার্জ।

সম্প্রতি রিপোর্ট অনুযায়ী জানা গেছে হোয়াটসঅ্যাপ প্রায় ২৩ লক্ষ ভারতীয় ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে নিয়ম না মানার কারণে। অন্যদিকে আবার জানা গেছে, প্রায় ৫০ কোটি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর মোবাইল নাম্বার ফাঁস হয়েছে। যেখানে প্রায় ৮৪ টি দেশের ফোন নম্বর রয়েছে। তবে এই ঘটনাটি সত্যি কিনা তা এখনো পর্যন্ত জানা যায়নি।