টেক নিউজনিউজ

এক চার্জেই ছুটবে ২০০ কিমি, সবচেয়ে সস্তায় ইলেকট্রিক ভার্সনে লঞ্চ করতে চলেছে TATA NANO

খুব শীঘ্রই নাকি এবার ‘টাটা ন্যানো’র ইলেকট্রিক ভার্সন লঞ্চ করতে চলেছে এই সংস্থা। বর্তমান সময়ে পেট্রোল ও ডিজেলের ক্রমবর্ধমান মূল্য এবং পরিবেশ দূষণের কথা মাথায় রেখে ইলেকট্রিক যানবাহনের দিকে বেশি নজর দিয়েছে বিভিন্ন অটোমোবাইল সংস্থা এবং সাধারণ মানুষ। ইতিমধ্যেই বাজারে একাধিক ইলেকট্রিক যানবাহন এসেছে।

সেই তালিকাতেই এবার যোগ হতে চলেছে ‘টাটা ন্যানো’। কিছু বছর আগে মধ্যবিত্ত পরিবারের কথা মাথায় রেখে এই গাড়ি আনা হয়েছিল সংস্থার তরফ থেকে। আর এবার সেরকমই ইলেকট্রিক ভার্সন লঞ্চ করার কথা চিন্তা-ভাবনা করা হচ্ছে। সাম্প্রতিক সময় দেশের সবথেকে জনপ্রিয় ইলেকট্রিক গাড়ি প্রস্তুতকারী সংস্থা হলো ‘টাটা মোটরস’।

ইতিমধ্যেই এই সংস্থার তরফ থেকে একাধিক ইলেকট্রিক যানবাহন আনা হয়েছে গ্রাহকদের জন্য। আর এবার তারা ২০১৮ সালে বন্ধ হয়ে যাওয়া ইলেকট্রিক ভার্সন আনতে চলেছে। বিভিন্ন সংবাদমাধ্যমের তরফ থেকে জানা গিয়েছে এই নতুন ভার্সন লঞ্চ করার জন্য তৎপরতা শুরু করা হয়েছে সংস্থার তরফ থেকে।

এমনকি সোশ্যাল মিডিয়ায় একাধিক ছবিও ভাইরাল হয়েছে। জানা গিয়েছে এই গাড়ির দাম এমন রাখা হবে যাতে মধ্যবিত্তরা সেটা সহজেই কিনতে পারে। এছাড়া ফিচারের দিক দিয়ে জানা গিয়েছে এই গাড়ি একবার চার্জ দিলে ২০০ কিলোমিটার পর্যন্ত চলতে পারবে। যা শোনার পর গ্রাহকদের মধ্যে উত্তেজনা বেড়ে গিয়েছে বহুমাত্রায়।