Samsung, Realme-কে টেক্কা দিতে সস্তায় দুর্দান্ত 5G আনছে Nokia, ফিচারস জানলে চমকে যাবেন

Advertisement

Samsung-Realme-কে জোর টক্কর দিতে কম মূল্যে বাজারে আসছে নোকিয়ার 5G সেট, রয়েছে দুর্দান্ত ফিচার্স। Samsung, Realme-কে টেক্কা দিতে এবার বাজারে আসতে চলেছে নোকিয়ার 5G সেট। নামমাত্র দামে খুব শীঘ্রই লঞ্চ হতে চলেছে Nokia 6600 5G মডেল। আজকের এই প্রতিবেদনে নোকিয়ার এই নতুন মডেলের স্টোরেজ, স্পেসিফিকেশন সম্পর্কে জানানো হয়েছে। চলুন সবিস্তারে জেনে নেওয়া যাক।

Advertisements

প্রসঙ্গত, গত কয়েক বছরে যে কোম্পানিগুলি সব থেকে বেশি ফোন লঞ্চ করেছিল সেই তালিকায় শীর্ষস্থানে রয়েছে নোকিয়া। একসময় Android ছেড়ে মাইক্রোসফট ফোন নির্মাণ করে নিজের জায়গা হারিয়েছিল Nokia। তবে বর্তমানে উন্নত প্রযুক্তি ব্যবহার করে স্মার্টফোনের জগতে একের পর এক নতুন পদক্ষেপ নিচ্ছে নোকিয়া কোম্পানি। ফলে সাম্প্রতিক গ্রাহকদের জন্য কম মূল্যে আকর্ষণীয় Android সিস্টেম লঞ্চ করতে চলেছে নোকিয়া।

Advertisements

নোকিয়ার এই 5G সেটে রয়েছে দুর্দান্ত ফিচার্স। ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে এই মডেলের স্টোরেজ, স্পেসিফিকেশন সহ দুর্দান্ত বৈশিষ্ট্য। আসন্ন নোকিয়া 6600 5G মডেলের প্রসেসর সম্পর্কে জানা গিয়েছে, এই সেটে দেওয়া হয়েছে Qualcomm Snapdragon 86+ 5G প্রসেসর। Android 13 সংস্করণে এই ফোনটি বিক্রি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর পাশাপাশি এই ডিভাইসের স্টোরেজ ভ্যারিয়েন্ট রয়েছে 6GB RAM+128GB STORAGE এবং 8GB RAM+256GB STORAGE।

ক্যামেরা কোয়ালিটি সম্পর্কে জানা গিয়েছে, পিছনে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। অন্যদিকে ফ্রন্টে রয়েছে ২৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এই মডেলের ডিসপ্লে সম্পর্কে জানা গিয়েছে, কর্নিং গরিলা গ্লাস 7 প্রোটেকশনের সাথে 6.5” ইঞ্চি সুপার অ্যামোলেড ফুল টচ স্ক্রিন ডিসপ্লে দেওয়া হয়েছে। পাশাপাশি ব্যাটারি দেওয়া হয়েছে ৭০০০ mah-এর। যা একবার সম্পূর্ণ চার্জে দুই দিনের ব্যাকআপ দেবে বলে জানা গিয়েছে। অন্যদিকে, এই ফোনের দাম সম্পর্কে জানা গিয়েছে এই মডেলটির প্রারম্ভিক দাম ১৫০০০ টাকা।

Related Articles