নিউজ

পরীক্ষায় প্রশ্ন ছিল বিয়ে কি? পড়ুয়ার লেখা উত্তর দেখে মাথায় হাত শিক্ষকের

ছোটবেলায় পুতুল নিয়ে খেলতে খেলতে পুতুলদের নিয়ে বিয়ে বিয়ে খেলেনি এমন বাচ্চা হয়তো নেই। পুতুলদের বউয়ের মতোন সাজানো,রান্নাবাটি খেলা এ এক সাধারন খেলা। কিন্তু এই বিয়ে নিয়ে বাচ্চার মনে কি ধারণা রয়েছে তা কি জানেন! জানলে কিন্তু হেসেই লুটোপুটি খাবেন।

পরীক্ষায় অনেক সময় অজানা প্রশ্ন দেওয়া হয়। এমনই তৃতীয় শ্রেণীর সোশ্যাল সাইন্সে বিয়ে নিয়ে একটি প্রশ্ন রাখা হয়েছিল। প্রশ্ন ছিল বিয়ে কি? হয়তো তৃতীয় শ্রেণীর পড়ুয়াদের বিয়ে নিয়ে কি ধারনা সেটারই বিচার করার জন্য এই প্রশ্ন রাখা হয়েছিল। কিন্তু তাতে এক পড়ুয়া এমন উত্তর লিখেছে যা দেখে রীতিমতো তাজ্জব হয়ে যান শিক্ষকরা।

আর সেই মজার উত্তরপত্র সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ওই ছাত্রটি লিখেছে ” যখন একটি মেয়েকে তার বাবা-মা বলে তুমি বড় হয়ে গেছো,আর তোমাকে খাওয়াতে পারছিনা যাও এবার কোন পুরুষ খুঁজে নাও যে তোমাকে বিয়ে করে খাওয়াবে তখন মেয়েটি বেরিয়ে পুরুষের সন্ধান করে। একইভাবে একটি ছেলেকেও তার বাবা-মা বাড়ি থেকে বের করে দিয়ে বিয়ে করে ফেরার কথা বলে।”

এখানেই শেষ নয় ওই খুদে আরো লিখেছে যে “সেই ছেলে ও মেয়ে যখন একসঙ্গে থাকে তখন তাকে বিয়ে বলে এরপর তারা যখন উল্টোপাল্টা কাজ করে তখন সন্তানের জন্ম হয়।” এমন উত্তর দেখে রীতিমতো থ শিক্ষক। তিনি এই উত্তরে দশের মধ্যে শুন্য বসিয়ে পরীক্ষার খাতায় লিখে দিয়েছেন ” আমার সঙ্গে দেখা করো।”

এমন উত্তর দেখে হেসেই কুপোকাত নেটিজেনরা তবে নেটিজেনদের মতে এই প্রশ্ন এত ছোট বাচ্চাদের জন্য নয়। তারপরেও সে নিজের ধারণামত যেভাবে গুছিয়ে উত্তর লিখেছে তাতে তার মোটেও তিরস্কার প্রাপ্ত নয়।

Related Articles