×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

এবার থেকে কোন অন্যান্য অ্যাপ নয়, ঘরে বসেই whatsapp-এর এই নম্বরে ‘Hi’ মেসেজ করলেই পরিষেবা দেবে SBI

হাতের মুঠোয় জগত.. বর্তমানে ডিজিটালাইজেশনের যুগে বিল পেমেন্ট থেকে যেকোনো কাজ সবটাই হয়ে উঠেছে সহজ। মাত্র একটা ক্লিকেই বাড়িতে বসেই হয়ে যাই লেনদেন থেকে ইলেকট্রিক পেমেন্ট বা অন‍্যান‍্য কাজ। এবার আরো সহজ হতে চলেছে এই ব‍্যাঙ্কিং পরিষেবা। এবার থেকে আর কোন অন্যান্য অ্যাপ নয় সবচেয়ে ব্যবহারকারী whatsapp এর মাধ্যমে পাওয়া যাবে স্টেট ব্যাংকের পরিষেবা।

গ্রাহকদের সুবিধার্থে প্রায়সই উদ্যোগ নিয়ে থাকে স্টেট ব্যাংক এবার তাদের সেই উদ্যোগেরই ফসল whatsapp পরিষেবা। এখন থেকে ছোটখাটো কাজের জন্য যেতে হবে না ব‍্যাঙ্ক, দিতে হবেনা লাইন এমনকি ডাউনলোড করতে হবে না আলাদা কোনো অ্যাপ। গত মঙ্গলবার দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংক একটি টুইট করে জানিয়ে দিয়েছে যে এবার ব্যাংকিং পরিষেবা whatsapp এর মাধ্যমে দেওয়া শুরু করবে এসবিআই।

জেনে নিন কিভাবে ব্যবহার করবেন হোয়াটসঅ্যাপে এসবিআই ব্যাঙ্কিং পরিষেবা?

এরজন্য এসবিয়াই গ্রাহকদের নিজেদের রেজিস্টার মোবাইল নাম্বার থেকে ৯০২২৬৯০২২৬ নম্বরে একটি হাই লিখে মেসেজ পাঠাবে হবে। এরপর নির্দিষ্ট কিছু নির্দেশ অনুসরন করতে হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি গ্রাহকদের রেজিস্টার্ড মেইল আইডিতে একটি ইমেইল পাঠিয়ে এসবিআই নিজে নতুন কন্টাক্ট নাম্বার আপডেট করার পরামর্শ দিয়েছে।

শুধু এইটুকুনি নয় এছাড়াও এখন থেকে ১৮০০১২৩৪ বা 18002100 নম্বরে কল করে বাড়ি থেকেই বিভিন্ন পরিষেবা পেয়ে যাবেন।

গ্রাহকরা এখান থেকেই যখন খুশি ব্যালেন্স এনকোয়ারি করতে বা মিনি স্টেটমেন্ট চেক করতে পারবেন বা পাবেন শেষ পাঁচ ট্রানজাকশন চেক। এই নম্বরে কল করে আপনি এটিএম কার্ড ব্লক, রি-ইস‍্যু, পিন জেনারেশন, ডিসপ্যাচ স্ট্যাটাস চেক করতে পারবেন মুহূর্তে।

সর্বোপরি বর্তমানে ডিজিটালভাবে ঋণ গ্রহণের সুযোগ করে দিচ্ছে এসবিআই। যোগ্য বেতনভোগী গ্রাহকরা YONO অ্যাপের মাধ্যমে real-time এক্সপ্রেস ক্রেডিট প্রকল্পে 35 লক্ষ টাকা পর্যন্ত লোন পেতে পারবেন। এই পরিষেবায় যে গ্রাহকদের ঝক্কি অনেক কমবে তা আশা করাই যায়।