×

দিনে মাত্র ৯৫ টাকা বিনিয়োগ করে পেয়ে যান ১৪ লক্ষ টাকা, দুর্দান্ত প্রকল্প নিয়ে এলো পোস্ট অফিস

বর্তমানে বিনিয়োগের একাধিক অপশন থাকলেও বহু মানুষই পোস্ট অফিস বা ব্যাংকের টাকা রাখতেই বেশি স্বাচ্ছন্দ বোধ করেন আর এর প্রধান কারণ ভালো রিটার্নের সঙ্গে সরকারি সুরক্ষা। আমানত কারীদের এই চাহিদার কথা মাথায় রেখেই সম্প্রতি পোস্ট অফিস নিয়ে এসেছে দুর্দান্ত স্কিম। ” সুমঙ্গল গ্রামীণ পোস্টার লাইফ ইন্সুরেন্স স্কিম” এবার আপনাকে দেবে বিনিয়োগের ওপর দুর্দান্ত রিটার্ন।

দৈনিক মাত্র ৯৫ টাকা করে জমা দিয়েই এই স্কিমের মাধ্যমে আপনি তৈরি করতে পারবেন 14 লক্ষ টাকার তহবিল। পলিসির শর্তানুযায়ী আপনার বয়স হতে হবে ১৯ থেকে ৪৫ বছর এর মধ্যে। থাকতে হবে ভারতীয় নাগরিকত্ব‌।

এই এন্ডওমেন্ট প্ল‍্যান তাদের জন্য অত্যন্ত কার্যকর যাদের বারবার অর্থের প্রয়োজন হয়। জানিয়ে রাখা ভালো এই প্রকল্পে ইনভেস্ট করলে বীমা কারি ব্যক্তি তার বিনিয়োগের অর্থ ফেরত পাবেন জীবিত থাকাকালীন। পাশাপাশি পাবেন বীমা কভারও। চলুন একটি উদাহরণের মাধ্যমে বুঝে নিন কিভাবে এই স্কিমে টাকা রাখা যাবে ও কতো রিটার্ন পাবেন।

ধরুন আপনার বয়স ২৫ তাহলে আপনি ৭ লক্ষ টাকার বিমা সমেত কুড়ি বছরের জন্য এই প্রকল্প গ্রহণ করতে পারেন এতে আপনাকে প্রতিদিন ৯৫ টাকা করে প্রিমিয়াম দিতে হবে। এই প্রকল্পে বিনিয়োগকারীকে তিন মাসের জন্য কিস্তি পরিশোধ করলে ৮৮৫০ টাকা দিতে হবে। সেক্ষেত্রে ছয় মাসের জন্য দিতে হবে ১৭১০০ টাকা। এইভাবে বিনিয়োগ করতে থাকলে আপনি ম্যাচুরিটি সময় প্রায় 14 লক্ষ টাকা পেয়ে যাবেন। এই প্রকল্পে বিনিয়োগ করলে আপনারা 10 লক্ষ টাকা নিশ্চিত বীমারাশি পেয়ে যাবেন। যদি পলিসি ধারক মারা যায় তাহলে তার পরিবার ১০ লক্ষ টাকা ছাড়াও বোনাস পাবেন। জানিয়ে রাখা ভালো এই পলিসির মেয়াদ ১৫ থেকে ২০ বছর।

যদি আপনি ১৫ বছরের পলিসি গ্রহণ করেন তাহলে নয় বছর এবং 12 বছর পর বীমার অর্থের কুড়ি শতাংশ অর্থ ফেরত পাবেন। বাকি অর্থ বোনাস সহযোগে ম্যাচুরিটি সময় আপনাকে দেওয়া হবে। অপরদিকে কুড়ি বছরের পলিসি গ্রহণ করলে বারো ও ষোলো বছরে কুড়ি শতাংশ অর্থ বিনিয়োগের ফেরত পাবেন। বাকি অর্থ বোনাস সহযোগে ম্যাচুরিটি সময় আপনাকে দেওয়া হবে।

Related Articles