×

VIDEO: সন্দেশে আতে হ্যায়, স্বাধীনতা দিবস উপলক্ষে অসাধারণ গান গাইলেন মিলন কুমার, শুনলে মন জুড়িয়ে যাবে

‘সন্দেশে আতে হ্যায়’ গেয়ে আবারও ভাইরাল মিলন কুমার। তবে সাথে এবার রয়েছেন আরো একজন। দেশ স্বাধীন হয়েছে ৭৫ বছর পূর্ণ হলো সেই উপলক্ষে সারা দেশ জুড়ে পালিত হচ্ছে স্বাধীনতার দিবসের ৭৫ বর্ষ পূর্তি উৎসব। ১৫ ই অগাস্ট আমাদের দেশের ৭৬ তম স্বাধীনতা দিবস। স্বাধীনতা দিবসের এই পুন্যলগ্নে দেশের মানুষ মেতে উঠেছে আজাদী কা অমৃত মহোৎসব পালনে। তারই মাঝে পূর্ব বর্ধমানের গায়ক মিলন কুমার গাইলেন ‘সন্দেশে আতে হ্যায়’। বর্ডার সিনেমার এই জনপ্রিয় গানটি শুনলে মন জুড়িয়ে যাবে। আর সেটাই ব্যাপক হারে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

১৯৭১ সালের ভারত-পাক যুদ্ধের (Indo-Pak War) পট ভূমিকায় ১৯৯৭ সালে তৈরি হয়েছিল জে পি দত্ত (J P Dutta) – এর সিনেমা ‘বর্ডার’ ( Border)। এই সিনেমার এক হৃদয়স্পর্শী গান ‘সন্দেশে আতে হ্যায়’। ‘জাভেদ আখতার’ (Javed Akhtar) -এর লেখা ও ‘অনু মালিক’ (Anu Malik) – এর সুর করা এই গানটি গেয়েছিলেন ‘সোনু নিগম’ (Sonu Nigam) এবং ‘রূপ কুমার রাঠোর’ (Roop Kumar Rathod)। গানটির ছত্রে ছত্রে ফুটে উঠেছে সেনা দের কষ্টকর জীবন, ঘর আত্মীয় পরিজন ছেড়ে বাইরে থাকার যন্ত্রনা।

পূর্ব বর্ধমানের নিত্যানন্দপুরের বাসিন্দা মিলন কুমার কিছুদিন আগেও একবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হন। তিনি দীর্ঘদিন ধরে লোকাল ট্রেনে গান গেয়ে জীবন জীবিকা নির্বাহন করছেন। গত ৩১ মে কলকাতায় অনুষ্ঠান করতে এসে প্রয়াত হন প্রখ্যাত সংগীতশিল্পী ‘কে কে’ (KK)। তার পর পরই ট্রেনের কামরায় কে কে -এর গান গাইছিলেন। কোনো একজন যাত্রী তার ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দেওয়ায় মিলন কুমার ভাইরাল হন। সোশ্যাল মিডিয়ার দৌলতে যেমন বীরভূমের বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর যেমন ভাবে ভাইরাল হয়েছিলেন, ঠিক তেমন ভাবে এই মিলন কুমার ভাইরাল হন

ভাইরাল হওয়ার পর থেকেই জীবন বদলে যায় গায়ক মিলন কুমারের। সম্প্রতি বিভিন্ন জায়গায় অনুষ্ঠানে গান গাওয়ার জন্য ডাক পাচ্ছেন, সুযোগ পাচ্ছেন একাধিক স্টুডিও থেকে নিজের গান রেকর্ডিং করার। মিলন কুমারের সুরেলা কণ্ঠের জাদুতে আপাতত মোহিত সোশ্যাল মিডিয়ার দর্শককুল। সম্প্রতি তার গাওয়া এই গানের সদর তাকে সঙ্গ দিয়েছেন ‘এস কে বাবন। মিলন কুমার এবং এস কে বাবনের কন্ঠে গাওয়া এই গানটি স্বাধীনতা দিবসের প্রাক কালে ১৪ আগস্ট সোশ্যাল মিডিয়ায় আপলোড করা হয়।