টেক নিউজনিউজ

সাধ্যের মধ্যেই সাধ পূরণ! বড় পরিবারের জন্য কিনুন এই দুর্দান্ত ৮ সিটার গাড়িগুলি

ভারতীয় মার্কেটে বর্তমানে গাড়ির চাহিদা তুঙ্গে। সেই কারণে বিভিন্ন গাড়ি কোম্পানি তাদের বিভিন্ন ধরনের মডেল লঞ্চ করে চলেছে ভারতীয় মার্কেটে। অন্যদিকে ভারতের যৌথ পরিবারের কথা মাথায় রেখে এবং পরিবারের সদস্য সংখ্যা বেশি হওয়ার কথা মাথায় রেখে ভারতীয় মার্কেটে ৮ সিটার গাড়িগুলির জনপ্রিয়তা প্রবল। আর সেই কারণে বহু গাড়ি কোম্পানি তাদের ৮ সিটার গাড়ি বিভিন্ন গাড়ি লঞ্চ করছে। আজকের প্রতিবেদনে জানাবো এমনই তিনটি গাড়ির কথা।

মাহিন্দ্রা মারাজো- বাজেট সেগমেন্টের গাড়িগুলি ভারতীয় মার্কেটে বেশ জনপ্রিয়তা পায়। আর আপনি যদি বাজেট সেগমেন্টের একটি গাড়ির খোঁজ করে থাকেন, তবে মাহিন্দ্রা মারাজো হলো একটি আদর্শ অপশন। মাহিন্দা কোম্পানি এসইউভি সেগমেন্টের সবচেয়ে কম দামের দুর্দান্ত স্পেসিফিকেশন যুক্ত গাড়ি হল মাহিন্দা মারাজো। এই গাড়িতে রয়েছে ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন, যা ১২২ পিএস পাওয়ার এবং ৩০০ nm টর্ক জেনারেট করতে পারে। এর বেস ভ্যারিয়েন্ট M2 এর দাম মাত্র ১৩.৪১ লক্ষ টাকা।

টয়োটা ইনোভা ক্রিস্টা- এই গাড়িটি ভারতীয় মার্কেটে বেশ জনপ্রিয়। এমপিভি গাড়ির তালিকায় সবচেয়ে জনপ্রিয় একটি গাড়ি হল এটি। এই গাড়িটিতে রয়েছে 2.7 লিটার পেট্রোল ইঞ্জিন, যা ১৬৬ পিএস এবং ২৪৫ nm টর্ক জেনারেট করতে পারে। এই গাড়ির দাম ১৮.০৯ লক্ষ টাকা থেকে শুরু।

লেক্সাস এলএক্স- এই গাড়িটি বাজেট সেগমেন্টের গাড়ি না হলেও এই গাড়ির পারফরমেন্স দুর্দান্ত। সাধারণের তুলনায় এই গাড়ির দাম অনেকটাই বেশি। এর দাম প্রায় ২ কোটি টাকা। তবে দাম বেশি হলেও এতে রয়েছে অতি শক্তিশালী ইঞ্জিন। যেটি ৫৬৬৩ সিসির একটি ইঞ্জিন যা ৩৬২ bhp পাওয়ার এবং ৫৩০ nm টর্ক জেনারেট করতে পারে। এই গাড়ির গতিবেগ ৭.৭ সেকেন্ডে ০-১০০ কিলোমিটার প্রতি ঘন্টা।