টেক নিউজনিউজ

8GB র‍্যাম সহ মাত্র ২০ হাজার টাকায় কিনুন Laptop, বাম্পার সুযোগ দিচ্ছে এই সংস্থা

বর্তমানে যুগ ডিজিটাল যুগ আর এই কারণেই বর্তমানে ফোনের মতোই অপরিহার্য হয়ে উঠছে ল্যাপটপ। আগে খালি অফিসগুলোতেই ল্যাপটপের দেখা মিলতো কিন্তু এখন তা ঘরে ঘরেই দেখা যায়। পড়াশোনা থেকে শুরু করে অফিসের কাজ সবের জন্যই প্রয়োজনীয় হয়ে উঠেছে ল্যাপটপ। কিন্তু অনেকেই প্রয়োজন থাকলেও তা কিনে উঠতে পারেন না।সাধ‍্যের মধ‍্যে দামের সাথে ভালো ফিচার্সও এমনটা প্রায় পাওয়া যায় না।

কিন্তু আজ যে আমরা যে ডিলের কথা জানাবো তাতে অতিশয় সাশ্রয়ী মূল্যের সাথে ভালো ফিচার্স যুক্ত ল‍্যাপটপ পেয়ে যেতে পারেন আপনি। আর এর জন্য খরচ পড়বে কুড়ি হাজার টাকারও কম। আসলে সম্প্রতি ই-কমার্স সাইট অ্যামাজনে ১৫২০০ টাকা পর্যন্ত ভারী ডিসকাউন্ট এর সাথে কয়েকটি ব্র্যান্ডেড ল্যাপটপ বিক্রি করা হচ্ছে।

যেমন CHUWI HEROBOOK AIR 11.6 WINDOWS 11 LAPTOP-টির কথায় ধরা যাক বর্তমানে এটি আপনি পেয়ে যাবেন মাত্র ১৫৯৯০ টাকার বিনিময়ে। দাম কম হলেও ফিচারস কিন্তু দুর্দান্ত। যেমন এতে রয়েছে ১১.৬ ইঞ্চির এইচডি ডিসপ্লে প্যানেল যা ২২০ নিটপিক ব্রাইটনেস সাপোর্ট করে তেমন পারফোম্যান্স এর জন্য ইন্টেল সেলেরন এন 4020 প্রসেসর এবং ইউ এইচডি গ্রাফিক্স 600 রয়েছে।

আবার স্টোরেজ হিসাবেও দেওয়া হয়েছে চার জিবি LPDDR4 র‍্যাম এবং 128 জিবি SSD . অনলাইন ক্লাস বা ভিডিও মিটিং এর সুবিধার্থে একটি এইচডি রেজোলিউশনের ক‍্যামেরাও
বর্তমান। এছাড়াও বিভিন্ন কানেক্টিভিটি অপশন তো সামিল থাকছে। সব থেকে বড় বিষয় এখানে পাওয়ার ব্যাকআপের জন্য ৩৬.৮৪ wh ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

পরেরটা, AVITA PURA E14 THIN AND LIGHT LAPTOP-

হ্যাঁ, এই দারুন ল্যাপটপ কেউ মিলবে 34% ডিসকাউন্টে মাত্র ১৮৪৯০ টাকায়।

এই ল্যাপটপে 14 ইঞ্চি এইচডি আইপিএস ডিসপ্লে আছে। এছাড়াও এটি ২.৮ গিগাহার্টজ প্রসেসিং স্পিড ভিত্তিক এপিইউ ডুয়েল কোর এসিক্স প্রসেসর এবং এএমডি রেডিয়ন আর4 গ্রাফিক্স সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসেবে এতে উইন্ডোজ টেন হোম পাওয়া যাবে। এতে 4gb ddr4 ram এবং 128gb ssd বর্তমান।

কানেক্টিভিটি অপশন এর মধ্যে সামিল রয়েছে ওয়াইফাই 802.11 বি/জি/এন/এসি, ব্লুটুথ ৪.২ এইচডি এমআই পোর্ট, দুটি ইউএসবি 3.0 টাইপে পোর্ট পাওয়ার জ্যাক হেডফোন জ্যাক মাইক্রো এসডি কার্ড স্লট। আর সব থেকে বড় বিষয় ১.৩৪ কেজি ওজনের এই ল্যাপটপ ৬ ঘন্টা পর্যন্ত লাইভ অফার করবে।

ASUS Eeebook 12 celeron Dual intel core

এটিও আপনি পেয়ে যাবেন 33 শতাংশ ডিসকাউন্টে ১৮৮৮০ টাকায়।

এই ল্যাপটপে 11.6 ইঞ্চি এইচডি আইপিএস ডিসপ্লে আছে। এছাড়াও এটি ২.৮ গিগাহার্টজ টার্বো বুস্ট প্রসেসিং স্পিড ভিত্তিক সেলেরন ডুয়েল কোর এন4020 প্রসেসর এবং ইন্টিগ্রেটেড ইন্টেল ইউ এইচডি ৬০০ গ্রাফিক্স ব্যবহার করা হয়েছে। এতে 4gb ddr4 ram এবং 64gb EMMC স্টোরেজ বর্তমান। কানেক্টিভিটির জন্য ডিভাইসে একটি ইউএসবি, 2.0 টাইপ পোর্ট, 3.2 জেন,1টাইপ সি পোর্ট ইত্যাদি দেয়া হয়েছে। এছাড়াও এটি চার ঘন্টা পর্যন্ত ব্যাটারি সাপোর্ট দিয়ে থাকে।

AVITA SATUS S111 14.1 FHD সাশ্রয় মূল্যে এই ল্যাপটপটিও পেয়ে যাবেন ১৯৯৯৯ টাকায়।

লেটেস্ট উইন্ডোজ ১১ হোম চালিত আলোচ্য ল্যাপটপটিতে ১৪.১ ইঞ্চির ফুল এইচডি আইপিএস অ্যান্টি গ্লেয়ার ডিসপ্লে প্যানেল রয়েছে। ডিসপ্লের ওপরে দুই মেগাপিক্সেলের এইচডি রেজোলিউশন সমর্থিত ফ্রন্ট ক্যামেরা অবস্থিত। ভিডিও কলিং এর সময় ক্রিস্টাল ক্লিয়ার ভয়েস সরাবরাহের জন্য একটি হাই কোয়ালিটির মাইক রয়েছে। দুর্দান্ত সাউন্ড অফার করার জন্য দুটি দু ওয়াটের স্পিকার সিস্টেম আছে। এতে এন4020 প্রসেসর এবং ইন্টিগ্রেটেড ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স ব্যবহার করা হয়েছে। ল‍্যাপটপটিতে 4gb LPDDR4 ram এবং 128gb স্টোরেজ বর্তমান।

LENOVO IDEAPad slim 3 Chromebook

এই ল্যাপটপটিও মিলবে ১৯৭২৭ টাকায়। ক্রোম ও এসচালিত এই ল্যাপটপে ১৪ ইঞ্চির ফুল এইচডি অ্যান্টি গ্লেয়ার ডিসপ্লে দেওয়া হয়েছে, যা 220 নিট পিক ব্রাইটনেস অফার করে। অভ্যন্তরীণ স্পেসিফিকেশন এর কথা বললে এতে ইন্টেল সেলেরন এন4020 প্রসেসর উপস্থিত। 4gb DDR4 ram এবং 64gb eMMC 5.1 মেমোরি বর্তমান। এছাড়া এই ল‍্যাপটপ 2টি 2 ওয়াটের স্টেরিও স্পিকার এর সাথে এসেছে। ল্যাপটপের ১০ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করে।