×

অন্য কোন মেয়ে নয়, নিজের সুন্দরী বোনকে বিয়ে করেছিলেন আফ্রিদি! কারণ জানলে চমকে যাবেন

অনেক বিতর্ক যা কৃতি ব্যক্তিত্বকেও সমালোচনায় এনে দেয়‌। এমনই এক ব্যক্তিত্ব হলেন শাহিদ আফ্রিদি। শাহিদ আফ্রিদি পাকিস্তানের ক্রিকেট দুনিয়ায় অলরাউন্ডার হিসেবে পরিচিত। একা হাতেই ম্যাচ জিতিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন তিনি। তবে ক্রিকেটার হিসেবে তিনি যতটাই জনপ্রিয় ততটাই চর্চিত নিজের ব্যক্তিগত জীবন নিয়ে। মাত্র কুড়ি বছর বয়সে বিয়ের পিঁড়িতে বসেন তিনি আর বিয়ে করেন নিজের বোনকেই সেই নিয়ে কম কৌতূহল ছিলনা সকলের।

যদিও বোনের সাথে বিয়ে করার দিক দিয়ে পাকিস্তান বিশ্বের এক নম্বর স্থানে রয়েছে। নিজের বোনকে বিবি করার তালিকায় পাকিস্তানের বহু খেলোয়াড়ই রয়েছেন তবে তাদের মধ্যে সবার আগে যার নাম আসে তিনি হলেন শহীদ আফ্রিদি।

২০০০ সালে ২২ শে অক্টোবর শাহিদ আফ্রিদি বিয়ে করেন তারই মামাতো বোন নাদিয়ার সঙ্গে। কিন্তু জানেন কিভাবে হয়েছিল এই বিয়ে? একবার তিনি কোন একটি ট্যুরে যাওয়ার জন্য কয়েকদিন বাড়ির বাইরে থাকবেন বলে ঠিক করেছিলেন। যেই সময় তিনি মজার ছলে বাবাকে বিয়ের জন্য মেয়ে খুঁজে আনতে বলেন। তবে এই মজার বলা কথা তার বাবা সিরায়াসলি নিয়ে নেন। সফর সেরে তিনি যখন বাড়ি ফেরেন তখন তার বাবা জানান তিনি তার জন্য মেয়ে খুঁজে নিয়েছেন আর সেই মেয়ে তার মামাতো বোনই।

অন্য কোন মেয়ে নয়, নিজের সুন্দরী বোনকে বিয়ে করেছিলেন আফ্রিদি! কারণ জানলে চমকে যাবেন

প্রসঙ্গত তারা সুখের সংসার করছেন আর সম্প্রতি তাদের ঘরে এসেছে পঞ্চমতম কন‍্যা সন্তানও। তবে পঞ্চম কন‍্যার জন্মের পরও বিতর্ক সৃষ্টি হয়েছিল শাহীদ আফ্রিদিকে নিয়ে। অনেকের মতেই একদিকে ভারত যখন জনসংখ্যা বিস্ফোরণ নিয়ে সচেতনতা চালাচ্ছে তখন তিনি জনবিস্ফোরণ নিয়ে আনন্দে মেতেছেন।